আসাম ও বাঙ্গালি পাড়ায় ভরাডুবি তৃণমূলের

প্রকাশিত: ১৩ ডিসেম্বর, ২০১৮ ০৩:৫২:৫৩

আসাম ও বাঙ্গালি পাড়ায় ভরাডুবি তৃণমূলের

অসমের পঞ্চায়েত ভোটে তৃণমূল কংগ্রেস বহিরাগত দল হিসেবেই রয়ে গেল। রাজ্যের ৯টি জেলায়, মূলত বাঙালিপ্রধান এলাকাগুলিতে ১০৭ জন প্রার্থী দিয়েছিল তৃণমূল। রাত পর্যন্ত কারও জয়ের খবর আজ আসেনি। পশ্চিমবঙ্গের একাধিক মন্ত্রী, বিধায়ক, সাংসদরা তৃণমূলের হয়ে বরাক ও ব্রহ্মপুত্র উপত্যকায় প্রচার চালান। তাঁদের প্রচারের মূল হাতিয়ার ছিল, এনআরসি থেকে বাঙালিদের নাম বাদ পড়ার ঘটনা। কিন্তু একই সঙ্গে হিন্দু বাঙালিদের নাগরিকত্ব দেওয়ার ক্ষেত্রে সংশোধনী বিলে তৃণমূলের আপত্তি অসমের বাঙালি যে ভাল ভাবে নেয়নি তা স্পষ্ট হল।

এখনও পর্যন্ত এগিয়ে বিজেপিই। দ্বিতীয় স্থানে কংগ্রেস। তার পরে অসম গণ পরিষদ। নাগরিকত্ব আইন সংশোধন, এনআরসি ইত্যাদি কারণে বরাক-ব্রহ্মপুত্রে বিজেপি-বিরোধী হাওয়া রয়েছে। জোট শরিক অসম গণ পরিষদ জোট ভাঙার হুমকি দিচ্ছে।

কংগ্রেসের দাবি, রাজ্য সরকার প্রশাসনকে কাজে লাগিয়ে ভোটে ভাল ফল করছে, কিন্তু বাস্তবটা ভিন্ন। পঞ্চায়েত, জেলা পরিষদ মিলিয়ে মোট ৭৮,৫৭১ জন প্রার্থীর মধ্যে বিনা যুদ্ধে জয়ী ৭৩৪ জন প্রার্থীর ৩৮০ জনই বিজেপির। কংগ্রেসের ১৯৩, অগপর ২৮, এআইইউডিএফের ১০, বিপিএফের ৫, সিপিএমের ১ ও ১১৭ জন নির্দল প্রার্থী বিনা যুদ্ধে জিতেছেন।

প্রজন্ম নিউজ/শাহারিয়ার রহমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ