ইলিয়াছের বৌ লুনা ও রশিদুজ্জামান মিল্লাতের প্রার্থীতা স্থাগিত

প্রকাশিত: ১৩ ডিসেম্বর, ২০১৮ ০৩:১৩:০৬ || পরিবর্তিত: ১৩ ডিসেম্বর, ২০১৮ ০৩:১৩:০৬

ইলিয়াছের বৌ লুনা ও রশিদুজ্জামান মিল্লাতের প্রার্থীতা স্থাগিত

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ আসনে রশিদুজ্জামান মিল্লাত ও সিলেট-২ আসনে ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনার প্রার্থিতা স্থগিত করেছেন হাইকোর্ট। তারা দুজনই বিএনপির মনোনীত প্রার্থী।

জামালপুর-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদের করা রিটের শুনানি শেষে আজ বৃহস্পতিবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো.খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।  আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।  অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

পরে খুরশীদ আলম খান বলেন, ‘রশিদুজ্জামান মিল্লাত দণ্ডিত ব্যক্তি।  এ কারণে রিটার্নিং অফিসার তার মনোনয়নপত্র বাতিল করেছিলেন। কিন্তু তিনি নির্বাচন কমিশেন আপিল করে প্রার্থিতা ফিরে পান। নির্বাচন কমিশনের এ সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ। এ রিটের শুনানি শেষে আদালত নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন। ফলে এ অবস্থায় তিনি আর নির্বাচন করতে পারছেন না।’

এদিকে গণপ্রতিনিধিত্ব আদেশ লঙ্ঘনের অভিযোগে বিএনপির নিখোঁজ নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী লুনার প্রার্থিতা স্থগিত করেন উচ্চ আদালত।

প্রজন্ম নিউজ/শাহারিয়ার রহমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ