১৪ রানে হারাল বাংলাদেশের প্রথম উইকেট

প্রকাশিত: ১১ ডিসেম্বর, ২০১৮ ০১:৩৭:৩৮

১৪ রানে হারাল বাংলাদেশের প্রথম উইকেট

দলীয় ১৪ রানে প্রথম উইকেট হারাল বাংলাদেশ।এবারও ব্যর্থ ইমরুল কায়েস।৬ বল খেলে কোন রান না করেই সাজঘরে ফিরল তিনি। এর কিছুক্ষন আগেই ব্যাথা ‍পেয়ে লিটন দাশ রিটায়ার্ড হয়েছে।প্রথম ম্যাচে মাশরাফি ম্যাজিকে দুর্দান্ত এক জয় বগলদাবা। সেই সুখস্মৃতি নিয়ে আজ ফের মাঠে নেমেছে টাইগাররা।টস জিতে ব্যাট করছে বাংলাদেশ।এই রিপোর্ট করার সময়ে বাংলাদেশের দলীয় স্কোর ৫ ওভারে ৩৪/১।

গত ম্যাচে জয় পাওয়ার পর টিম ম্যানেজমেন্ট একাদশ সাজানোর ক্ষেত্রে উইনিং কম্বিনেশকেই গুরুত্ব দিয়েছে।এ ছাড়া গত ম্যাচে ফিল্ডিংয়ে কিছু ত্রুটি আর রুবেল হোসেনের খরুচে বোলিং ছাড়া কারও পারফরম্যান্সই অসন্তুষ্ট হওয়ার মতো ছিল না।

লোয়ার স্কোরিং ম্যাচে মুশফিক ছাড়া অন্য কেউ লম্বা ইনিংস না খেলতে পারলেও দুর্দান্ত ব্যাট করেছেন কয়েকজন। বোলিংয়ে মাশরাফি-মোস্তাফিজের পেস ভুগিয়েছে ক্যারিবীয়দের। আর মেহেদি হাসান মিরাজ ও সাকিবের কিপ্টে বোলিংও ছিল অসাধারণ।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে জিতে সিরিজ বগলদাবা করতে চাইবেন মাশরাফি। অন্যদিকে সিরিজে টিকে থাকার জন্য ক্যারিবীয়দের সামনে জয় ছাড়া বিকল্প কোনো পথ খোলা নেই। সব বিবেচনায় আজকের ম্যাচের একাদশে গত ম্যাচের কার্বন কপিই চোখে পড়ছে।

গত ম্যাচে চারজন উদ্বোধনী ব্যাটসম্যান খেলেছেন। ইমরুল কায়েস ছাড়া এদের সবাই সফল। তবে সবশেষ জিম্বাবুয়ে সিরিজে দুটি শতক ও একটি অর্ধশতক হাঁকানো এ ওপেনারের ওপর আজও আস্থা রেখেছেন মাশরাফি।আজকের ম্যাচেও এক-দুই তিন নম্বরে তিন ওপেনার তামিম, লিটন ও ইমরুল ব্যাট করবেন। অপর ওপেনার সৌম্য সরকার ব্যাট করবেন সাত নম্বরে।

চার, পাঁচ ও ছয়ে ব্যাট করবেন যথাক্রমে সাকিব, মুশফিক ও মাহমুদউল্লাহ রিয়াদ। অন্যদিকে আগের ম্যাচে খরুচে বল করলেও অধিনায়ক মাশরাফির আস্থা অভিজ্ঞ রুবেল হোসেনের ওপরই।

প্রথম ম্যাচে ৫ উইকেটে হেরে ব্যাকফুটে উইন্ডিজ। এ ম্যাচ জিতে সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া সফরকারীরা। এ লক্ষ্যে একাদশে একটি পরিবর্তন এনেছে তারা। ওপেনার কাইরন পাওয়েলের স্থানে ঢুকিয়েছে চন্দ্রপল হেমরাজকে।

একাদশ

তামিম ইকবাল; লিটন কুমার দাস;ইমরুল কায়েস;সাকিব আল হাসান; মুশফিকুর রহিম;সৌম্য সরকার;মাহমুদউল্লাহ রিয়াদ; মেহেদি হাসান মিরাজ;

মাশরাফি বিন মুর্তজা;রুবেল হোসেন; মোস্তাফিজুর রহমান।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ