নিবন্ধনভুক্ত শরিকদের যারা ধানের শীষে লড়বেন

প্রকাশিত: ০৯ ডিসেম্বর, ২০১৮ ০৫:০৭:৪৭

নিবন্ধনভুক্ত শরিকদের যারা ধানের শীষে লড়বেন

বিএনপির দলীয় প্রতীক ধানের শীষে ভোট করবে ২০ দলীয় জোটের শরিক ও জাতীয় ঐক্যফ্রন্টের শরিক নিবন্ধিত দলগুলোর মধ্যে যারা  নির্বাচন কমিশনে (ইসি) তাদের তালিকা জমা দেওয়া হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত এ তালিকা রবিবার (৯ ডিসেম্বর) বিকালে বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির ইসিতে জমা দেন।

তালিকা অনুযায়ী জাতীয় ঐক্যফ্রন্টভুক্ত গণফোরামের ৭ জন, জেএসডির চার জন, কৃষক শ্রমিক জনতা লীগের চার জন, বিশ দলীয় জোটভুক্ত লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চার জন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের তিন জন, খেলাফত মজলিসের দুইজন, বাংলাদেশ কল্যাণ পার্টি ও বাংলাদেশ জাতীয় পার্টির একজন করে প্রার্থী ধানের শীষে ভোট করবেন বলে সিদ্ধান্ত হয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে গণফোরামের যারা ধানের শীষ নিয়ে লড়বেন তারা হচ্ছেন,  কুড়িগ্রাম-২ আসনে আমসাআ আমিন, পাবনা-১ আসনে অধ্যাপক আবু সাইয়িদ, ময়মনসিংহ-৮ আসনে এ এইচ এম খালেকুজ্জামান, ঢাকা-৬ আসনে সুব্রত চৌধুরী, ঢাকা-৭ আসনে মোস্তফা মোহসীন মন্টু, মৌলভীবাজার-২ আসনে সুলতান মোহাম্মদ মনসুর আহমদ ও হবিগঞ্জ-১ আসনে রেজা কিবরিয়া।

ঐক্যফ্রন্টের আরেক শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) থেকে ধানের শীষ নিয়ে লড়বেন কিশোরগঞ্জ-৩ আসনে প্রফেসর ডক্টর মুহম্মদ সাইফুল ইসলাম, ঢাকা-১৮ আসনে শহীদ উদ্দিন মাহমুদ, কুমিল্লা-৪ আসনে আবদুল মালেক রতন, লক্ষ্মীপুর-৪ আসনে আ স ম আবদুর রব।

ঐক্যফ্রন্টের আরেক শরিক কৃষক শ্রমিক জনতা লীগ থেকে ধানের শীষ প্রতীক নিয়ে  লড়বেন টাঙ্গাইল-৪ আসনে মো. লিয়াকত আলী, টাঙ্গাইল-৮ আসনে কুঁড়ি সিদ্দিকী, গাজীপুর-৩ আসনে ইকবাল সিদ্দিকী এবং নাটোর-১ আসনে মঞ্জুরুল ইসলাম।

এছাড়া ২০ দলীয় জোটের হয়ে নিবন্ধনভুক্ত দলগুলোর মধ্যে ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন জমিয়তে উলামায়ে ইসলাম থেকে নারায়ণগঞ্জ-৪ আসনে মনির হোসাইন, সুনামগঞ্জ-৩ আসনে মো. শাহীনুর পাশা চৌধুরী ও সিলেট-৫ আসনে উবায়দুল্লাহ ফারুক। এলডিপি থেকে ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন ময়মনসিংহ-১০ আসনে সৈয়দ মাহমুদ মোরশেদ, কুমিল্লা-৭ আসনে রেদোয়ান আহমেদ, লক্ষ্মীপুর-১ আসনে মো. শাহাদাত হোসেন সেলিম ও চট্টগ্রাম-৭ আসনে মো. নুরুল ইসলাম। উল্লেখ্য, এলডিপি ২০ দলীয় জোট থেকে মোট ৫টি আসন পেয়েছে। তবে দলটির প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমেদ বীরবিক্রম চট্টগ্রাম-১৪ আসনে মনোনয়ন পেলেও লড়বেন এলডিপির দলীয় প্রতীক ছাতা নিয়ে।

খেলাফত মজলিস থেকে ধানের শীষ নিয়ে লড়ছেন হবিগঞ্জ-২ আসনে আব্দুল বাসিত আজাদ ও হবিগঞ্জ-৪ আসনে আহমদ আবদুল কাদের।

বাংলাদেশ কল্যাণ পার্টি থেকে ধানের শীষ নিয়ে লড়ছেন চট্টগ্রাম-৫ আসনে  মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইব্রাহিম।

আর বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) থেকে ধানের শীষ প্রতীক নিয়ে ঢাকা-১৭ আসনে লড়বেন ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ।

এ ছাড়া নিবন্ধন হারানো জামাত ইসলামিও ধানের শীষ প্রতীক নিয়ে লড়বে।

প্রজন্মনিউজ২৪/আরমান হেকিম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ