বড়লেখায় ৩৮ দিন পর কবর থেকে শিশুর লাশ উত্তোলন

প্রকাশিত: ০৬ ডিসেম্বর, ২০১৮ ০৬:৩২:৩১

বড়লেখায় ৩৮ দিন পর কবর থেকে শিশুর লাশ উত্তোলন

সাইফুল্লাহ হাসান,মৌলভীবাজার প্রতিনিধি: পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘট চলাকালে মৌলভীবাজারের বড়লেখায় অ্যাম্বুলেন্স আটকে রাখায় সাতদিন বয়সী কন্যা শিশুর মৃত্যুর ঘটনায় ময়নাতদন্তের জন্য কবর থেকে শিশুটির মরদেহ উত্তোলন করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ডিসেম্বর) সকালে শিশুটির মরদেহ উত্তোলন করা হয়।

এ সময় বড়লেখা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম শরীফ উদ্দিন উপস্থিত ছিলেন। সুরতহাল প্রতিবেদন প্রস্তুত শেষে ময়নাতদন্তের জন্য মরদেহটি মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

গত ২৮ অক্টোবর পরিবহন শ্রমিকদের ধর্মঘটের সময় বড়লেখা উপজেলার চান্দগ্রাম এলাকায় মর্মান্তিক এ ঘটনা ঘটে। ঘটনার তিনদিন পর ৩১ অক্টোবর ওই শিশুর চাচা আকবর আলী বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ১৬০ থেকে ১৭০ জন শ্রমিককে আসামি করে থানায় একটি মামলা (নং-১৮) করেন। এই মামলার অন্তত ৩৪ দিন পর পুলিশ ঘটনার সঙ্গে জড়িত দুজনকে গ্রেফতার করেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, মামলার তদন্তকারী কর্মকর্তা বড়লেখা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. জসীম সুষ্ঠু তদন্তের স্বার্থে শিশুটির মরদেহ সুরতহাল প্রতিবেদন প্রস্তুত ও ময়নাতদন্তের জন্য গত ৫ নভেম্বর বড়লেখার জ্যেষ্ঠ বিচারিক হাকিম হরিদাস কুমারের আদালতে আবেদন করেন। তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৪ নভেম্বর আদালত এক আদেশে শিশুটির মরদেহ কবর থেকে উত্তোলনের জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে গত ২২ নভেম্বর জেলা প্রশাসক কার্যালয় থেকে বড়লেখার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম শরীফ উদ্দিনকে মরদেহ উত্তোলনের সময় উপস্থিত থাকতে বলা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও বড়লেখা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. জসীম জানান, নির্বাহী হাকিমের উপস্থিতিতে শিশুর মরদেহটি সকালে কবর থেকে তোলা হয়েছে। এ সময় শিশুটির পরিবারের লোকজনও উপস্থিত ছিল। সুরতহাল প্রতিবেদন প্রস্তুত শেষে ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

 

প্রজন্মনিউজ২৪/আরমান/সাইফুল্লাহ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ