‘এটি অনেক সম্মান আর আনন্দের’

প্রকাশিত: ০৬ ডিসেম্বর, ২০১৮ ০২:২৭:০৭

ঢালিউডের জনপ্রিয় মুখ অপু বিশ্বাস। মাঝে কিছুটা সময় বিরতি নিলেও আবারো নিয়মিত কাজ করছেন তিনি। আগামীকাল শুক্রবার ভারতের হায়দ্রাবাদে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব আয়না ২০১৮’। সেখানে প্রদর্শিত হবে দুই বাংলার চলচ্চিত্র। উৎসবটি চলবে ৯ই ডিসেম্বর পর্যন্ত। সেখানে অংশ নিতে আজ ভারত যাচ্ছেন বলে জানান অপু।

তিনি বলেন, এই উৎসবে আমাকে বিশেষ দূত নির্বাচন করা হয়েছে। সঙ্গে দেওয়া হবে বিশেষ সম্মাননাও।চলচ্চিত্র ক্যারিয়ারে সফলতা পাওয়ার জন্য এই সম্মাননা আমাকে দিচ্ছে ‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব আয়না। তিনদিন থাকব হায়দ্রাবাদে, তারপর কলকাতায় যাব। এরপরই দেশে ফিরব।

আমার অভিনীত কোনো ছবি সেখানে প্রদর্শন করা হবে না। ছবি প্রদর্শন না করেও সম্মাননা দেয়া হচ্ছে আমাকে, এটা সত্যিই অনেক বড় পাওয়া। এটি অনেক সম্মান আর আনন্দের। কলকাতা থেকে এই চলচ্চিত্র উৎসবে অংশ নেয়ার কথা রয়েছে ভারতের চিরঞ্জিৎ, ঋতুপর্ণা, দেব, কোয়েল, সৃজিত মুখার্জি, শ্রাবন্তীসহ আরো অনেকের।

অপু বিশ্বাস অভিনীত ‘রাজনীতি এবং পাঙ্কু জামাই ছবি দুটি সবশেষ দর্শকরা বেশ উপভোগ করেন। এ দুটি ছবিতে তার হিরো হিসেবে অভিনয় করেন শাকিব খান।এদিকে অপু বিশ্বাস কয়েকদিন আগে কলকাতার নির্মাতা সুধীর মন্ডল পরিচালিত ‘শর্টকাট’ নামের একটি ছবিতে কাজ করেছেন। এরইমধ্যে এ ছবির সব কাজ শেষ করেছেন তিনি।

এবারই প্রথম কলকাতার ছবিতে তিনি কাজ করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ছবির কাজ বেশ ভালোভাবেই শেষ করেছি। খুব ভালো লেগেছে কাজটি করে। আমাদের দেশের নির্বাচনের পর এ ছবির ডাবিংয়ে অংশ নিব। কলকাতার ছবিতে এবার প্রথম কাজ করলাম। বাণিজ্যিক ধারার যে ছবিগুলো হয়, শর্টকাট সেগুলো থেকে একদম আলাদা।

জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা এ ছবিতে অপুর সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু প্রমুখ।অপু বিশ্বাস এ ছবির বাইরে দেবাশীষ বিশ্বাসের ‘শুশুরবাড়ি জিন্দাবাদ টু’ ছবিতেও অভিনয় করছেন। এ ছবির বেশকিছু কাজ এগিয়েছে বলেও জানান তিনি। ছবিতে অপু বিশ্বাসের বিপরীতে বাপ্পি চৌধুরী প্রথমবার কাজ করছেন।

২০০৬ সালে শাকিবের বিপরীতে ‘কোটি টাকার কাবিন’ ছবির পর অপুকে আর ফিরে তাকাতে হয়নি। দর্শকদের উপহার দিয়েছেন একের পর এক সফল ছবি। তবে দীর্ঘ এক যুগের ক্যরিয়ারে নানা বাধা পেরিয়েছেন এ অভিনেত্রী। শাকিব খান ও অপু বিশ্বাসের সম্পর্কের টানাপড়েন বর্তমানে তৈরি হলেও সব বাধা অতিক্রম করে সামনের পথটাও ভালোভাবে পাড়ি দিতে চান অপু বিশ্বাস।

বর্তমান গুলশানের নিকেতনের ভাড়া বাসা ছেড়ে বসুন্ধরা আবাসিক এলাকার নতুন ফ্ল্যাটে উঠেছেন এ অভিনেত্রী। সেখানে তার সঙ্গে থাকে একমাত্র সন্তান আব্রাম খান জয়।কেমন আছে জয়  জানতে চাইলে অপু বলেন, বেশ ভালো আছে। ১২দিন হলো স্কুলে যাওয়া শুরু করেছে ও। বসুন্ধরা আবাসিক এলাকার ‘ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা’ তে প্লে-গ্রুপে ভর্তি হয়েছে জয়।

আমি এবং শাকিব খান গিয়ে ওকে স্কুলে ভর্তি করিয়েছি। রোজ দুপুর ১২টা থেকে শুরু হয় স্কুল। ৩টা পর্যন্ত চলে। এই সময়টা বেশ উপভোগ করছে জয়। আমারও খুব ভালো লাগছে। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি মাঝে বিদেশে বিভিন্ন স্টেজ শোতে অংশ নিয়েছেন অপু বিশ্বাস।

এছাড়া চিত্রনায়ক রিয়াজের সঙ্গে একটি বিজ্ঞাপনের মডেল হিসেবেও কাজ করেছেন তিনি। নতুন কাজের বিষয়ে এ অভিনেত্রী বলেন, ভালো কিছু কাজ সামনে করার ইচ্ছে আছে। এখন তো বছর শেষ হয়ে এলো। নিশ্চয়ই নতুন বছরে আমার নতুন কাজগুলো দর্শক পছন্দ করবেন। সেভাবেই কাজগুলো গুছিয়ে নিচ্ছি।

প্রজন্মনিউজ২৪/ওসমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ