পাইলট শেখ হাসিনা !

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০১৮ ০৬:৩৯:১৭

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত অত্যাধুনিক ৭৮৭ ড্রিমলাইনার ‘হংস বলাকা’র পাইলটের আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখে এমন প্রতীকী অর্থ বুঝে নিতে পারেন যে কেউই।

বুধবার (৫ ডিসেম্বর) এই ‘হংস বলাকা’ যুক্ত হয়েছে বিমানের বহরে। এটি রাষ্ট্রীয় এয়ারলাইন্সটির বহরে দ্বিতীয় ড্রিমলাইনার। ২৭১ আসনের এ উড়োজাহাজটির নাম ‘হংস বলাকা’ রাখেন প্রধানমন্ত্রীই।

দুপুরে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে ভিভিআইপি টার্মিনালের টারমাকে জাতীয় পতাকাবাহী বোয়িং ৭৮৭-৮ মডেলের উড়োজাহাজটি পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। তিনি ‘হংস বলাকা’র ককপিটসহ বিভিন্ন অংশ পরিদর্শন করেন। এক পর্যায়ে তিনি পাইলটের আসনে বসে খোশগল্পও করেন সংশ্লিষ্টদের সঙ্গে।

এর আগে প্রধানমন্ত্রী ভিভিআইপি টার্মিনালে পৌঁছানোর পর টারমার্কে দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় মোনাজাত করা হয়। এতে শরিক হন প্রধানমন্ত্রী।ফিতা কেটে 'হংস বলাকা'র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডিযুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে টানা ১৫ ঘণ্টারও বেশি সময় ধরে উড়ে গত ১ ডিসেম্বর রাতে ঢাকা পৌঁছায় ‘হংস বলাকা'।

এর আগে গত ১৯ আগস্ট ঢাকায় আসে প্রথম ড্রিমলাইনার ‘আকাশবীণা’। সেটির নামও রাখেন প্রধানমন্ত্রী।

আগামী ১০ ডিসেম্বর থেকে ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে ছয়টি, ঢাকা-দাম্মাম রুটে সপ্তাহে চারটি এবং ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে ‘হংস বলাকা’।

বোয়িং কোম্পানির সঙ্গে চুক্তি অনুযায়ী ‘গাঙচিল’ ও ‘রাজহংস’ নামের আরও দু’টি ড্রিমলাইনার ২০১৯ সালের সেপ্টেম্বরে আসার কথা রয়েছে বিমানের বহরে।

প্রধানমন্ত্রীর ‘হংস বলাকা’ পরিদর্শনের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, এ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ফারুক খান এবং বিমানের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

প্রজন্মনিউজ২৪/আরমান হেকিম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ