বাসায় গরুর গোস্ত রাখায় পুলিশ কর্মকর্তাকে পিটিয়ে হত্যা

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০১৮ ০৬:০৯:০৭

বাসায় গরুর গোস্ত রাখায় পুলিশ কর্মকর্তাকে পিটিয়ে হত্যা

উত্তর ভারতের বুলন্দশহরে গোরক্ষক বাহিনীর হাতে নির্মমভাবে খুন হওয়া পুলিশ ইনস্পেক্টর সুবোধ কুমার সিং কোনও গভীর ষড়যন্ত্রের শিকার কি না, সেই প্রশ্ন এখন ধীরে ধীরে উঠতে শুরু করেছে।বাড়িতে গরুর মাংস রেখেছেন, এই অভিযোগে প্রায় সোয়া তিন বছর আগে উত্তর প্রদেশের দাদরিতে মহম্মদ আখলাক নামে এক ব্যক্তিকে পিটিয়ে মারা হয়েছিল।

গরু বাঁচানোর নামে ভারতের নানা প্রান্তে গত কয়েক বছর ধরে যে মুসলিমদের পিটিয়ে মারার হিড়িক পড়েছে, সেই তালিকায় প্রথম সাড়া জাগানো নাম ছিল মহম্মদ আখলাকের।

সেই হত্যা মামলায় অন্যতম তদন্তকারী কর্মকর্তা (ইনভেস্টিগেটিং অফিসার) ছিলেন সুবোধ কুমার সিং, রাজ্য পুলিশের চাকরিতে যিনি তখন ওই অঞ্চলে কর্মরত ছিলেন।

সোমবার বুলন্দশহরে মারমুখী জনতা তাকে গুলি করে ও পিটিয়ে নৃশংসভাবে খুন করার পর তার পরিবারের অনেকেই সন্দেহ করছেন, ওই মামলার তদন্তের জেরেই তাকে প্রাণ দিতে হল।

নিহত মি সিংয়ের বোন সংবাদমাধ্যমকে বলেছেন, "আমার ভাই আখলাক হত্যার তদন্ত করছিল বলেই পুলিশে নিজেরাই ষড়য়ন্ত্র করে তাকে দুনিয়া থেকে সরিয়ে দিল।"

রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কড়া ভাষায় আক্রমণ করে তিনি আরও বলেছেন, "মুখ্যমন্ত্রী করছেনটা কী? সারাক্ষণ তো গরু, গরু গরু ছাড়া তার মুখে কোনও কথা নেই - অথচ সেই গরুর নামেই আমার ভাইকে জীবন দিতে হল!"

সুবোধ কুমার সিংয়ের স্ত্রী পর্যন্ত কাঁদতে কাঁদতে বলেছেন, তার স্বামী 'পূর্বপরিকল্পিত কোনও খুনের ষড়যন্ত্রের' শিকার বলেই তিনি মনে করছেন।

মহম্মদ আখলাক মামলায় তদন্ত করছিলেন বলে তার বাবার ওপর যে প্রতিনিয়ত নানা ধরনের চাপ আসত, গতকাল মি সিংয়ের বড় ছেলেও সে কথা ক্যামেরার সামনে বলেছিলেন।

আর শুধু পরিবারের সদস্যরাই নন - উত্তরপ্রদেশে বিজেপি মন্ত্রিসভার সদস্য রাজভর সিং পর্যন্ত বলেছেন তিনিও মনে করছেন সুবোধ কুমার সিংকে ষড়যন্ত্র করেই হত্যা করা হয়েছে।

সরাসরি বিভিন্ন কট্টর হিন্দুত্ববাদী সংগঠনের দিকে আঙুল তুলে রাজভর সিং বলেছেন, "বুলন্দশহরে যে সহিংসতার ঘটনা ঘটেছে তা বিশ্ব হিন্দু পরিষদ, বজরং দল ও আরএসএসের লোকজন ষড়যন্ত্র করেই ঘটিয়েছে বলে আমি নিশ্চিত।"

বিরোধী দলগুলিরও সন্দেহ, মহম্মদ আখলাক মামলার তদন্তে অভিযুক্তদের ছাড় দিতে রাজি হচ্ছিলেন না বলেই কোনও কোনও মহল সুবোধ কুমার সিংকে পৃথিবী থেকেই সরিয়ে দিতে চেয়েছিল।

 

প্রজন্ম নিউজ/শাহারিয়ার রহমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ