বিশ্ববিদ্যালয়ে সাক্ষাৎকার দিতে এসে শিক্ষার্থী আটক

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০১৮ ১১:২০:১৬

মোঃ ইমরান আলী, জাককানইবি প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তির সাক্ষাৎকার দিতে এসে জালিয়াতির অভিযোগে ৩ শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ে পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা সোমবার ও মঙ্গলবার সাক্ষাৎকার দিতে আসেন। সাক্ষাৎকার গ্রহণকালে এডমিট কার্ডের ছবি ও চেহারার মিল না থাকায় সোমবার ১জন এবং মঙ্গলবার ২জন শিক্ষার্থীকে সন্দেহ করেন দায়িত্বরত শিক্ষকরা।

এ সময় তাদের পরীক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে জালিয়াতি করে চান্স পাওয়ার কথা স্বীকার করে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। আটককৃতরা ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা জালিয়াতি করে চান্স পেয়েছে।

আটককৃতরা হলেন, মুশফিকুর রহমান, পিতা সামছূল ইসলাম, বাড়ি রামবাবু রোড ময়মনসিংহ। রেজাউল হক শামীম, পিতা গাজীউর রহমান, মনোহরদী, নরসিংদী। হাফিজ মো. হিজবুল্লাহ পিতা ফিরোজ আহমেদ, ভালুকা ময়মনসিংহ।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান জানান, যারা সাক্ষাৎকার দিতে এসে আটক হয়েছেন তারা কেউই ভর্তি পরীক্ষায় অংশ নেয়নি। তাদের এডমিটে অন্য কেউ পরীক্ষা দিয়ে গেছে। এ জালিয়াতির সঙ্গে একটি বড় চক্র জড়িত।

বিশ্ববিদ্যালয় পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কামরুল ইসলাম জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। সেই সাথে জালিয়াতির সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রজন্মনিউজ২৪/নিরব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ