৩০০শ’ আসনে ৪০ হাজার ভোটকেন্দ্রের গেজেট প্রকাশ

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০১৮ ১০:৩৮:৩২

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনশ’টি সংসদীয় আসনে ভোটকেন্দ্রের গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এবারের নির্বাচনে ১০ কোটি ৪২ লাখ ভোটারের জন্য ৪০ হাজার ১৯৯টি ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা করা হয়।

ইসির উপ সচিব আব্দুল হালিম খান এ বিষয়ে বলেন, নির্বাচনের কমপক্ষে ২৫ দিন আগে আসনভিত্তিক ভোটকেন্দ্রের গেজেট প্রকাশ করার আইনী বাধ্যবাধকতা রয়েছে। আগামী ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের দিন নির্ধারিত হওয়ায় ৪ ডিসেম্বরের মধ্যে সব কেন্দ্রের গেজেট প্রকাশ শেষ করতে হবে।

এরইমধ্যে ইসির নির্দেশনায় নির্ধারিত সময়েই ৩০০ আসনের সব কেন্দ্রের গেজেট শেষ করা হয়েছে। সর্বশেষ দশম সংসদ নির্বাচনে ৯ কোটি ১৯ লাখ ভোটারের বিপরীতে ভোটকেন্দ্র ছিল ৩৭ হাজার ৭০৭টি। ৩০০ আসনে ভোটকক্ষ ছিল এক লাখ ৮৯ হাজার ৭৮টি।

এবার দেশের ১০ কোটি ৪২ লাখ ভোটারের জন্য প্রায় ৪০ হাজার ১৯৯ টি ভোটকেন্দ্রে ভোটকক্ষ থাকবে দুই লাখেরও বেশি। উল্লেখ্য, গত ১ ডিসেম্বর থেকে ভোটকেন্দ্রের গেজেট প্রকাশ শুরু হয়। নির্ধারিত সময়ে সব আসনের কেন্দ্রের গেজেট প্রকাশের জন্য প্রেসেও পাঠানো হয়েছে।

নির্বাচন কমিশনের অনুমোদন সাপেক্ষে উপ সচিব আব্দুল হালিম খান স্বাক্ষরিত আসনভিত্তিক কেন্দ্রের গেজেটে ভোটকেন্দ্রের ক্রমিক নম্বর; ভোটকেন্দ্রের নাম ও অবস্থান; ভোটকক্ষের সংখ্যা; ভোটার এলাকা; পুরুষ ও মহিলাসহ মোট ভোটার সংখ্যা উল্লেখ রয়েছে।

প্রজন্মনিউজ২৪/ওসমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ