৭০০ রোগীকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান

গরীব দু:স্থদের জন্য আল-মানারের ফ্রি মেডিক্যাল ক্যাম্প

প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০১৮ ০২:১৩:৩৩ || পরিবর্তিত: ২৫ নভেম্বর, ২০১৮ ০২:১৩:৩৩

গরীব দু:স্থদের জন্য আল-মানারের ফ্রি মেডিক্যাল ক্যাম্প

নিজস্ব সংবাদদাতা, প্রজন্মনিউজ২৪.কম: বিশ্ব শিশুদিবস উপলক্ষ্যে কেরানীগঞ্জ ও সাভারের শ্যামলাসীতে সম্প্রতি ৭০০ রোগীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করেছে আল-মানার হাসপাতাল লিমিটেড।

এদিন আল-মানার হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে কনসালটেশন, ডায়াবেটিস-চেকআপ, ব্লাড গ্রুপ-চেক আপ, ব্লাড প্রেসার-চেক আপ, ওজন নির্ণয়সহ আরো বেশ কিছু রোগের চিকিৎসা দেওয়া হয়।

গত ২১শে নভেম্বর বুধবার সাভারের শ্যামলাসীতে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ সেবা প্রদান করা হয়। সামাজিক দায়বদ্ধতা থেকেই ফ্রি মেডিকেল ক্যাম্পের ধারাবাহিক আয়োজনের অংশ হিসেবে বিশ্ব শিশুদিবসে আল-মানার হাসপাতাল কতৃপক্ষ এ বিশেষ উদ্যোগ নেয়।

মেডিকেল ক্যাম্পে ১১ জন বিষেশজ্ঞ চিকিৎসকগণ সেবা প্রদান করেছেন। এরমধ্যে ছিলেন শিশু বিষেশজ্ঞ অধ্যাপক ডাঃ এম এ কে আজাদ চৌধুরী, অধ্যাপক ডাঃ চৌধুরী মোঃ হায়দার আলী, ডাঃ মুহাম্মদ আবদুল হাই। গাইনী বিভাগের অধ্যাপক ডাঃ মাছুদা বেগম, অধ্যাপক ডাঃ আরিফা আক্তার জাহান সোমা, ডাঃ নিলুফা পারভীন।

মেডিসিন বিভাগের ডাঃ মোহাম্মদ জাকির হোসেন, ডাঃ মাহাবুব হাসান মামুন, ডাঃ মোঃ আবদুর রশিদ। এছাড়া অর্থোপেডিক ও স্পাইন বিভাগের ডাঃ আব্দুল্লাহ আল মাহমুদ ও ডাঃ মোঃ আব্দুর রাজ্জাক- নাক, কান ও গলা বিভাগ। এ ক্যাম্পের সার্বিক ব্যয় বহন করে আল-মানার হসপাতাল কতৃপক্ষ।

উক্ত ক্যাম্পে আরো উপস্থিত ছিলেন আল-মানার হসপাতাল এর সম্মানিত ম্যানেজিং ডাইরেক্টর ডাঃ মোঃ এনায়েত উল্লাহ, পরিচালক মোঃ আমির হোসেন।

এ সময় ডা: মো: এনায়েত উল্লাহ বলেন, ‘‘সমাজের সকল শ্রেণীর মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আল-মানার হাসপাতাল সব সময় বদ্ধপরিকর। একশ্রেনীর মানুষ সকল সেবা পাবেন আর গরীব লোকেরা তার মৌলিক অধিকার থেকে বঞ্চিত হবেন এমনটা আল-মানার হাসপাতাল বিশ্বাস করেনা। আমাদের সাধ্যের মধ্যে প্রতিবারের মতো এবারও আমাদের এ ক্ষুদ্র প্রয়াস কিছু মানুষ তাদের দোর গোড়ায় স্বাস্থ্যসেবা পাবেন বলে আমরা মনে করি। এ ধারা অব্যহত রাখতেও আমরা সব সময় প্রস্তুত।’’

তিনি আরো বলেন, ‘‘তবে আল-মানার হাসপাতালের এ প্রচেষ্ঠা সমাজের চাহিদার তুলনায় খুবই অপ্রতুল। সরকারী বিভিন্ন উদ্যোগের পাশ্বাপার্শ্বি বেসররকারী যে সকল হাসপাতাল রয়েছে তারাও যদি একই সাথে এগিয়ে আসেন তবে সমাজের নিম্নবিত্ত মানুষের স্বাস্থ্যসেবার অভাব পূরণ অনেকাংশে লাঘব হবে।’’

এ সময় দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্প তদারক করেন হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ এ কে এম শামসুজ্জেহা ও এডমিন ম্যানেজার এম. বদরুল ইসলাম।

ক্যাম্পে অন্যান্য বিভাগের মধ্যে বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের পাঁচজন মেডিকেল টেকনোলজিস্ট, দুইজন নার্স, দুইজন কাষ্টমার কেয়ারসহ আরো ১১ জন জনবল সার্বক্ষনিক দ্বায়িত্ব পালন করেন।

এছাড়াও কনসালটেন্ট, স্টাফ ও মালামাল আনা নেওয়ার জন্য সার্বক্ষনিক ২ টি গাড়ি নিয়োজিত ছিল। ক্যাম্পে অংশ নেয়া সকলের জন্য সকালের নাস্তা, রিফ্রেশমেন্টে চা-বিস্কুট ও দুপুরের খাবারের ব্যাবস্থা রাখা হয়।

প্রজন্মনিউজ২৪/নুর/মাসুদ খান/নুরুজ্জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ