খুলনায় পলিটেকনিক ও টেকনিক্যাল স্কুল এর অংশগ্রহনে স্কিলস কম্পিটিশন অনুষ্টিত।

প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০১৮ ১২:০০:৩১

খুলনায় পলিটেকনিক ও টেকনিক্যাল স্কুল এর অংশগ্রহনে স্কিলস কম্পিটিশন অনুষ্টিত।

আসিফ ইকবাল, খুলনা প্রতিনিধি : শুধু বছরে একদিন ই না সারা বছর ই শিক্ষার্থীদের মাঝ থেকে স্কিল বের করে নিয়ে আসার প্রচেষ্টা চালাতে হবে: খুলনায় যুগ্ন সচিব ওমর ফারুক।

স্টেপ এর সহযোগিয়তায় খুলনা পলিটেকনিক ইন্সটিটিউট প্রাঙ্গনে অনুষ্টিত হয়ে গেল আঞ্চলিক স্কিলস কম্পিটিশন ২০১৮। এই অনুষ্টানের সমাপনি বক্তব্যে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর যুগ্ন সচিব জনাব ওমর ফারুক এই কথা বলে।

 ১১ টি সরকারি বেসরকারি  পলিটেকনিক ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ৩৬ টি প্রযেক্ট নিয়ে কম্পিটিশনে অংশগ্রহন করে। অংশগ্রহণকারী প্রতিষ্টান গুলো হল খলনা পলিটেকনিক ইন্সটিটিউট, খুলনা মহিলা পলিটেকনিক ইন্সটিটিউট, সিটি পলিটেকনিক ইন্সটিটিউট, ম্যানগ্রোভ ইন্সটিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি,

খুলনা টেকনিক্যা এন্ড ইঞ্জিনিয়ারিং কলেজ, সকিনা আজহার টেকনিক্যাল স্কুল, বাগেরহাট, হোপ পলিটেকনিক ইন্সটিটিউট, এনএসপিআই পলিটেকনিক ইন্সটিটিউট, খানজাহান আলি বিজ্ঞান প্রযুক্তি মহাবিদ্যালয়, খানজাহান আলি পলিটেকনিক  ইন্সটিটিউট। 

কম্পিটিশনে মর্ডান ট্রাফিক সিস্টেম এর উপর প্রজেক্ট তৈরি করে প্রথম স্থান অধিকার করে খানজাহান আলি বিজ্ঞান প্রযুক্তি মহাবিদ্যালয়,  মর্ডান কন্ট্রোল সিস্টেম অব এগ্রিকালচারাল ফার্ম এর উপর প্রযেক্ট তৈরি করে ২য় স্থান অধিকার করে সিটি পলিটেকনিক ইন্সটিটিউট,  ৩য় স্থান অধিকার করে খুলনা পলিটেকনিক ইন্সটিটিউট, এবং চতুর্থ স্থান অধিকার করে খুলনা মহিলা পলিটেকনিক ইন্সটিটিউট।

পুরষ্কার বিতরনি ও সমাপনি অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন কারিগরি শিক্ষা অধিদপ্তর এর যুগ্ন সচিব জনাব ওমর ফারুক, তিনি তার সমাপনি বক্তব্যে বলেন সুধু বছরে একদিন নয় সারা বছর ই শিক্ষার্থিদের মাঝ থেকে স্কিল বের করে নিয়ে আসার প্রক্রিয়া অব্যাহত রাখতে হবে।

 শুধু বছরে একদিন স্কিলস কম্পিটিশন হবে আর সেই দিন স্কিল খুজলে স্কিলস কম্পিটিশন এর মূল উদ্দেশ্য ব্যার্থ হবে। ছাত্রদের মাঝে উদ্ভাবনি শক্তি যাগ্রত করে দিতে তিনি শিক্ষদের আহবান জানান। অনুষ্টান এর সভাপতিত্ব করে খুলনা পলিটেকনিক এর অধ্যক্ষ জনাব অনিমেষ পাল।

এর আগে আজ সকালে স্কিলস কম্পিটিশন উপলক্ষে খুলনার শিববাড়ি মোড় থেকে খুলনা পলিটেকনিক পর্যন্ত একটি রেলির আয়োজন করা হয়। এই রেলি খুলনা পলিটেকনে এসে শেষ হয়। এর পর উদ্ভোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উদ্ভধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ এর পুলিশ সুপার।

প্রজন্মনিউজ২৪/জামান/আসিফ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ