বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি: আসাদুজ্জামান

প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০১৮ ১০:০৬:১১

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি: আসাদুজ্জামান

বিভিন্ন সংবাদমাধ্যমে বিশ্ব ইজতেমা নিয়ে বিভিন্ন ধরণের সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি। তাবলীগ জমাতের দু’পক্ষের সমঝোতার ভিত্তিতে এবং বাংলাদেশ নির্বাচন কমিশনের পরামর্শে পরবর্তীতে বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করা হবে।

শুক্রবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়। এতে বলা হয়েছে, বৃহস্পতিবার আসন্ন বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা প্রদান এবং তাবলীগ জমাতের বিবাদমান দু’পক্ষের মধ্যে সমঝোতার লক্ষ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় তাবলীগ জমাতের কেন্দ্রীয় শুরা সদস্য দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভির বিষয়ে দু’পক্ষের মধ্যে সমঝোতার জন্য ছয় সদস্যের একটি প্রতিনিধি দল শিগগিরই ভারতের দেওবন্দে যাবার সিদ্ধান্ত গৃহীত হয়।

এতে আরো বলা হয়, প্রতিনিধি দল ভারতের দেওবন্দ থেকে এসে উভয়পক্ষের সমঝোতার মাধ্যমে এবং বাংলাদেশ নির্বাচন কমিশনের পরামর্শে ১১তম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সময়ের সাথে সমন্বয় করে বিশ্ব ইজতেমার একটি তারিখ নির্ধারণ করারও সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় সেতু বিভাগের সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর সামরিক সচিব এবং জননিরাপত্তা বিভাগের সচিব, ধর্ম সচিব, বাংলাদেশ পুলিশের আইজিপি, ডিএমপি কমিশনার, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মো. আবদুল্লাহ, মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ, মাওলানা মাহমুদুল হাসান এবং তাবলীগ জমাতের দুই পক্ষের প্রতিনিধি ছাড়াও আলেম ওলামাগণসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

মোস্তাফিজকে নিয়ে বিসিবির ভাবনা ঠিক নেই: হার্শা ভোগলে

ইউক্রেন-ইসরায়েলকে আরও ৯৫ বিলিয়ন ডলার সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ