ট্রাম্পের বিরুদ্ধে সিএনএন সাংবাদিকের আদালতে নালিশ

প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০১৮ ০২:৫৫:৫২

ট্রাম্পের বিরুদ্ধে সিএনএন সাংবাদিকের আদালতে নালিশ

হোয়াইট হাউসে প্রবেশাধিকার কেড়ে নেয়ার ব্যাপারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আদালতে নালিশ করেছেন মার্কিন নিউজ চ্যানেল সিএনএনের এক সাংবাদিক। সিএনএনের সাংবাদিক জিম অ্যাকোস্টা আদালতে করা অভিযোগে বলেছেন, তিনি যাতে হোয়াইট হাউসে প্রবেশ করার অনুমতি পান, সে জন্য আদালত যেন ব্যবস্থা নেন। খবর সিএনএনের।

গত বুধবার সিএনএনের ওই সাংবাদিক হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে প্রশ্ন করতে গিয়ে ট্রাম্পের কাছে চরমভাবে অপমানিত হন। মার্কিন প্রেসিডেন্ট তাকে ওই সংবাদ সম্মেলন থেকে বের করে দেন এবং হোয়াইট হাউসে তার প্রবেশাধিকার কেড়ে নেন। ওই সংবাদ সম্মেলনে অ্যাকোস্টা প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাচিত হওয়াকে ঘিরে যে বিতর্ক তৈরি হয়েছে, সে বিষয়ের পাশাপাশি ট্রাম্প প্রশাসনের অভিবাসন নীতি নিয়ে প্রশ্ন করেছিলেন।

একপর্যায়ে দুজনের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। এ সময় অ্যাকোস্টার কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নেয়ার জন্য ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউসের কর্মীদের নির্দেশ দেন। এ ঘটনায় গণমাধ্যমের বাকস্বাধীনতা লঙ্ঘিত হয়েছে বলেও আদালতকে জানিয়েছেন সিএনএনের ওই সাংবাদিক।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকে তার প্রশাসনের সমালোচনা করার দায়ে গণমাধ্যমকে আমেরিকার শত্রু বলে আখ্যায়িত করেছেন। তিনি মূলত তার একগুঁয়েমি নীতির বিরোধী যে কাউকে আমেরিকার শত্রু হিসেবে চিহ্নিত করেন। ট্রাম্পের অনর্গল মিথ্যা বক্তব্যের স্বরূপ উন্মোচন করে গণমাধ্যমে খবর প্রকাশিত হলেই সে খবরকে তিনি ‘ভুয়া খবর’ বলে প্রত্যাখ্যান করেন।

প্রজন্মনিউজ২৪/নিরব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ