চলচ্চিত্রে ফিরছেন অপি করিম

প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০১৮ ১২:৪১:৪১

চলচ্চিত্রে ফিরছেন অপি করিম

চমকপ্রদ খবর! বহু বছর পর চলচ্চিত্রে অভিনয় করছেন অপি করিম। দুই বাংলার যৌথ প্রযোজনায় নিমার্ণাধীন ডেব্রি অব ডিজায়ার ছবিতে দেখা যাবে তাকে। এর শুটিং করতে তিনি এখন কলকাতায়। কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোটগল্প বিষাক্ত প্রেম ও সুবালা অবলম্বনে সাজানো হয়েছে ছবিটির চিত্রনাট্য। এর আগে ২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ব্যাচেলর ছিল অপি করিমের প্রথম চলচ্চিত্র।

এরপর আর বড় পদার্য় পাওয়া যায়নি তাকে। ডেব্রি অব ডিজায়ার-এর মাধ্যমে আবারও চলচ্চিত্রে ফিরছেন তিনি।জানা গেছে, ছবিটিতে অপির চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। সে বিবাহিতা। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। তবে স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করে সোমা। কলকাতার পর ঢাকায় ছবিটির কিছু অংশের শুটিং হবে।

এ ছবিতে অপির স্বামীর চরিত্রে থাকছেন কলকাতার একজন জনপ্রিয় অভিনেতা। তার নাম ও অন্যান্য অভিনয়শিল্পীর তালিকা শিগগিরই প্রকাশ হবে বলে প্রযোজকরা জানান। যৌথ প্রযোজনার নতুন নীতিমালার আওতায় এই ছবিকেই প্রথম অনুমোদন দেয়া হয়েছে।যৌথ প্রযোজনার উদ্দেশ্য প্রসঙ্গে ইন্দ্রনীল ও জসীম আহমেদ বলেন, ‘আমাদের বন্ধুত্ব অনেকদিনের। দুজনেরই প্রধান উৎসাহের বিষয় সিনেমা।

ঢাকা ও কলকাতায় চলচ্চিত্র চচার্র ইতিহাস বহু পুরনো। দুই দেশেই চলচ্চিত্রকমীের্দর দক্ষতা ও প্রতিভা প্রশ্নাতীত। তবুও পরীক্ষামূলক বাংলা ছবির পিঠ ক্রমে দেয়ালে ঠেকে যাচ্ছে। এই অবস্থাকে চ্যালেঞ্জ করার উপায় হলো বাংলা ছবিকে আন্তজাির্তক বাজারে কাছে নিয়ে যাওয়া। তারা বলেছেন, এতে দশের্কর কাছে বাংলা ছবির ব্র্যান্ড পারসেপশনে পরিবতর্ন আসার পাশাপাশি ডেব্রি অব ডিজায়ার ছবির একটা আন্তজাির্তক বাজার খুলে গেলে তার প্রভাব আমাদের দুই বাংলার চলচ্চিত্র শিল্পের জন্য সুদূরপ্রসারী হবে।

উল্লেখ্য, ২০১৩ সালে ফড়িং ছবির মাধ্যমে পরিচালনায় আসেন ইন্দ্রনীল রায় চৌধুরী।এরপর একটি বাঙালি ভ‚তের গপ্পো ও ভালোবাসার শহর ছবি দুটি পরিচালনা করেন তিনি। এ দুটিতে ছিলেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। অন্যদিকে জসীম আহমেদ তিনটি  ছবি পরিচালনা করে দেশ-বিদেশে খ্যাতি পেয়েছেন। এগুলো হলো দাগ, অ্যা পেয়ার অব স্যান্ডেল ও চকোলেট। ওয়াল্ডর্ হোম অব শটর্স মুভিজ খ্যাত শটর্স ইন্টারন্যাশনাল তার তিনটি ছবিরই বিশ্ব পরিবেশনার জন্য চুক্তি করেছে।

প্রজন্মনিউজ২৪ওসমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ