স্কুল ছাত্র হত্যার দায়ে জাবজ্জীবন

প্রকাশিত: ১৩ নভেম্বর, ২০১৮ ১১:২৪:৫৩

মোঃ রাজু আহমাদ, তালা প্রতিনিধি: সাতক্ষীরা  তালায় স্কুল ছাত্র তাপস কুমার বিশ্বাসকে হত্যার অপরাধে অশোক কুমার বিশ্বাসকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালাত। সেই সঙ্গে আদালাত তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ।

 আসামীর উপস্থিতিতে সোমবার (১২নভেম্বর) সাতক্ষীরা অতিরিক্ত দায়রা জজ (দ্বিতীয়) আদালাতের বিচারক অরুণাভ চক্রবতী এই রায় দেন । শিশুটিকে হত্যা করে মরাদেহ মাটিতে পুতে ফেলার জন্য আদালাত তাকে তিন বছরের কারাদণ্ড ও তিন  হাজার টাকা জরিমানা করেন।

 সাজাপ্রাপ্ত অশোক তালা উপজেলার রাঢ়িপাড়া গ্রামের মহাদেব বিশ্বাসের ছেলে। মামলার বরাত দিয়ে আদালাতের পাবলিক প্রসিকিউটর (পিপি)অ্যাডভোকেট তপন কুমার দাস জানান ২০০৭ সালের ১৭ মার্চ মালোপাড়ার হরেন বিশ্বাসের ছেলে তাপসকে অপহরণ ও শ্বাসরোধ করে হত্যা করে ।

 তাপস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র। অপহরণের পর তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। হত্যার পর মরাদেহ বাড়ির পাশে পুকুর ধারে পুতে রাখা হয়।অপহরণের খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে পরদিন মরাদেহ উদ্ধার করে ।

 গ্রেফতার করা হয় অশোক সহ কয়েক জনকে ।এ ঘটনায় পাটকেলঘাটা থানার সেই সময়ের উপপরিদর্শক কাজী শহিদুজ্জামান বাদী হয়ে একটি মামলা করেন । তদন্ত শেষে পুলিশ অশোক সহ কয়েক জনের বিরুদ্ধে আদালাতে চার্জশিট দেয়।

 পরে শুনানি ও নথিপত্র পর্যাচলোনা শেষে শুধুমাত্র অশোকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ পাওয়ায়  তাকে সাজা দেন ।এবং বাকি আসামিদের খালাস দেওয়া হয়।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ