মুশফিক ডাবল শতক মিরাজের ফিফটি

প্রকাশিত: ১২ নভেম্বর, ২০১৮ ০২:৫৯:৫৮

মুশফিক ডাবল শতক মিরাজের ফিফটি

ঢাকা টেস্টের প্রথম দিন জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ সময় পার করার পর দ্বিতীয় দিন ফের ব্যাটিংয়ে করছে বাংলাদেশ। আর দুর্দান্ত ব্যাটিংয়ে ব্যক্তিগত দ্বিতীয় ডাবল শতক পূরণ করল মুশফিকুর রহিম।২০৮ রানের  ইনিংস খেলে অপরাজিত আছেন মুশফিকুর রহিম।  ৪১৫ বলে এই রান সংগ্রহ করেন তিনি। এরপরেই দলীয় ৫শ’ রানে পা রাখে টাইগাররা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৫৭.১ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৫০৪। ২০৮ রানে অপরাজিত আছেন মুশফিকুর রহিম।এর আগে মধ্যাহ্ন বিরতির পর কাইল জারভিসের বলে বিদায় নেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১১০ বলে ৩টি চারে ৩৬ করেন ভারপ্রাপ্ত অধিনায়ক। মুশফিকুর রহিমের সঙ্গে তিনি ষষ্ঠ উইকেট জুটিতে ৭৩ রান করেন।

মাহমুদউল্লাহ রিয়াদের বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি আরিফুল হক। কাইল জারভিসের বলে চারিকে ব্যক্তিগত ৪ রানে ক্যাচ দেন তিনি। ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ৫ উইকেট পেলেন জিম্বাবুইয়ান ফাস্ট বোলার।

মিরপুর শের ই বাংলায় সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন মুমিনুল হক ও মুশফিকুর রহিমের জোড়া সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে ৩০৩ রান করে টাইগাররা।টেস্ট ক্যারিয়ারে সপ্তম সেঞ্চুরির পর ১৬১ রানে বিদায় নেন মুমিনুল। তবে পুরোপুরি টেস্ট মেজাজে খেলতে থাকা মুশফিক ষষ্ঠ সেঞ্চুরি করে ১১১ রানে অপরাজিত থাকেন।

এর আগে সিলেটে সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে জিতে দুই ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে সফরকারী জিম্বাবুয়ে।

প্রজন্মনিউজ২৪/নিরব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ