সিলেট বিভাগীয় পর্যায়ে সেরা করদাতা হলেন আতাউল করিম

প্রকাশিত: ১২ নভেম্বর, ২০১৮ ১১:১৭:২৮

সিলেট বিভাগীয় পর্যায়ে সেরা করদাতা হলেন আতাউল করিম

হাফিজুল ইসলাম সিলেট প্রতিনিধি : জাতীয় পর্যায়ে পরপর দুইবার দেশসেরা করদাতার গৌরব অর্জনের পর এবার নিজ অঞ্চল সিলেটেও বিভাগীয় পর্যায়ে সেরা করদাতার সম্মাননা পেলেন তরুণ শিল্প উদ্যোক্তা এ কে এম আতাউল করিম।

সোমবার সিলেটে এক অনুষ্ঠানের মাধ্যমে সিলেটের চার জেলার বেশ কয়েকজনকে এই সম্মাননা জানানো হয়। তার মধ্যে একমাত্র আতাউল করিমকে পুরো বিভাগের মধ্যে ২০১৭-১৮ সালের সেরা করদাতার সম্মানে ভূষিত করা হয়।

এর আগে আতাউল করিম ২০১৬ ও ২০১৭ সালে জাতীয় পর্যায়েও দেশসেরা করদাতার সম্মান অর্জন করেছিলেন। নগরীর লালদিঘীর পাড়ের ব্যবসায়ী আবু বকর মার্চেন্টের একমাত্র পুত্র এ কে এম আতাউল করিম দেশের শীর্ষস্থানীয় এবিএম ওয়াটার কোম্পানীর কর্ণদার।

একইসাথে তিনি পরিবেশ প্রকৌশল ব্যবসা, রেইন হারভেস্ট প্রজেক্ট, সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট ও কন্টেইনার হেন্ডেলিং ব্যবসা অত্যন্ত সুনামের সাথে পরিচালিত করছেন।

তার এবিএম ওয়াটার কোম্পানীর মাধ্যমে বাংলাদেশের সাবমেরিন, পায়রা গভীর সমুদ্র বন্দর, বাংলাদেশের বৃহৎ অর্থনৈতিক অঞ্চল চট্রগ্রামের মিরশরাই ও চট্টগ্রাম নৌবাহিনীর বানৌজা ইশাখা ঘাটিতে ট্রিটমেন্ট প্ল্যান্ট সফলভাবে স্থাপন করা হয়েছে। এছাড়া দেশের অনেক জনগুরুত্বপূর্ণ জনপদে এই প্ল্যান্ট স্থাপন করে তিনি প্রশংসিত হয়েছেন। পেয়েছেন রাষ্ট্রের অনেক পুরস্কার।

একইভাবে তিনি দেশের সরকারি পর্যায়ে যে কয়টি সফল ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন হয়েছে অধিকাংশ প্ল্যান্টই এবিএম ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের হাত ধরেই হয়েছে।

এ কে এম আতাউল করিম বলেন, রাষ্ট্র আমাকে সম্মানিত করে আমার কাজের প্রতি, সমাজের প্রতি আমার দায়বব্ধতা আরো বাড়িয়ে দিয়েছে। যতদিন বাঁচবো দেশের কল্যাণে কাজ করে যাবো।

তিনি বলেন সময় মতো সঠিকভাবে কর পরিশোধ করলে দেশে অনেকাংশে এগিয়ে যাবে। তিনি সকলের দোয়া প্রত্যাশী।

প্রজন্মনিউজ২৪/হাফিজুল ইসলাম/জহুরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ