জোবায়দা রহমানকে বিএনপির সদস্যপদ দেয়া হতে পারে

প্রকাশিত: ১২ নভেম্বর, ২০১৮ ১০:৫১:০৯

জোবায়দা রহমানকে বিএনপির সদস্যপদ দেয়া হতে পারে

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা: জোবায়দা রহমানকে বিএনপির প্রাথমিক সদস্য পদ দেয়ার চিন্তা করা হচ্ছে। সম্প্রতি দলের সিনিয়র কয়েকজন নেতার এক বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে বলে একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমাদের দল কিভাবে চলবে, তা নির্ধারণ করবে আমাদের নেতাকর্মীরা। চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমান আমাদের নেতা আছেন এবং থাকবেন। যখন সমস্যা হবে, তখন সমাধানও হবে। এই নিয়ে চিন্তার কোনো কারণ নেই।

দলের নীতিনির্ধারকেরা মনে করছেন, জিয়া পরিবার থেকেই জাতীয়তাবাদী দলের ভবিষ্যৎ নেতৃত্বে আসতে হবে। এ জন্য পরিচ্ছন্ন ও ব্যক্তিত্বসম্পন্ন নারী হিসেবে পরিচিত জোবায়দা রহমানকে বিএনপিতে জায়গা করে দিতেই প্রাথমিক সদস্য পদ দেয়ার চিন্তা করা হচ্ছে। সম্প্রতি কেন্দ্রের এ রকম একটি বার্তা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেয়া হয়েছে। তবে তার তরফ থেকে এখনো কোনো সবুজ সংকেত আসেনি বলে জানা গেছে। তারেক রহমান একমত হলেই জোবায়দা রহমানকে বিএনপির প্রাথমিক সদস্যপদ দেয়া হবে।

সূত্র মতে, তারেক রহমানের সাথে তার স্ত্রী জোবায়দা রহমান ও মেয়ে জাইমা রহমান লন্ডনে রাজনৈতিক আশ্রয় নিয়েছেন। এ জন্য জোবায়দা রহমান দেশে আসতে পারবেন কি না তা নিশ্চিত নয়।

ডা: জোবায়দা সাবেক মন্ত্রী নৌবাহিনী প্রধান মরহুম রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের মেয়ে। তার বাড়ি সিলেটের দক্ষিণ সুরমায়। ঢাকা মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করা ডা: জোবায়দা ১৯৯৫ সালে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে যোগ দেন।

 এক-এগারোর সময়ে তিনি জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে এমডি (কার্ডিওলজি) কোর্সের তৃতীয় পর্বে অধ্যয়নরত অবস্থায় অসুস্থ স্বামী তারেক রহমানের উন্নত চিকিৎসার জন্য ছুটি নিয়ে যুক্তরাজ্যে আসেন। যুক্তরাজ্যে আসার পর জোবায়দা ইমপেরিয়াল কলেজ অব লন্ডন থেকে চার বছরের মাস্টার্স অব কার্ডিওলজিতে ৮৩ শতাংশ নম্বর পেয়ে প্রথম স্থান লাভ করেন। গত ১০ বছরে ডা: জোবায়দা একবারও দেশে আসেননি।

প্রজন্মনিউজ২৪/জহুরুল হক

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ