১২ ওয়ানডে পর নিউজিল্যান্ডকে হারালো পাকিস্তান

প্রকাশিত: ১০ নভেম্বর, ২০১৮ ১১:২৭:৩৯

১২ ওয়ানডে পর নিউজিল্যান্ডকে হারালো পাকিস্তান

১২ ওয়ানডে হারের পর নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের মুখ দেখল পাকিস্তান। ২০১৪ সালের ১৪ই ডিসেম্বর, শারজাতে পাকিস্তান ১৪৭ রানে জিতেছিল কিউইদের বিপক্ষে। এরপর টানা ১৩ ওয়ানডের ১২টিতেই হার। মাঝে একটি ওয়ানডে পরিত্যক্ত হয়েছিল বৃষ্টিতে।

চার বছর পর হারের বৃত্ত থেকে বের হলো পাকিস্তান। শুক্রবার আবুধাবিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে পাকিস্তান। অসাধারণ বোলিংয়ের পর টপ অর্ডারের দুর্দান্ত ব্যাটিংয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতা আনল সরফরাজ আহমেদরা। টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২০৯ রান তুলে নিউজিল্যান্ড।

সফরকারীদের ইনিংসের শুরুটা ভালো হলেও মিডল অর্ডার ভেঙে যায় সহজেই। দ্রুত উইকেট হারিয়ে অল্পরানে গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়। দলের হয়ে একা লড়ে যান রস টেইলর। তার ৮৬ রানের ইনিংসে লড়াকু সংগ্রহ পায় নিউজিল্যান্ড।

১২০ বলে ৩ চার ও ১ ছক্কায় ৮৬ রান করেন টেইলর। এছাড়া মার্ক নিকোলস ৬৩ বলে করেন ৩৩ রান। ম্যাচসেরা হওয়া শাহীন শাহ আফ্রিদি ৯ ওভারে ৩৮ রানে পেয়েছেন ৪ উইকেট। ২টি উইকেট পেয়েছেন হাসান আলী। ২১০ রানের লক্ষ্য তাড়ায় পাকিস্তান জয় পেয়েছে হেসেখেলেই। পেসার ফার্গুসনের বল হেলমেটে আঘাত করলে মাঠ ছাড়েন ওপেনার ইমাম-উল-হক। তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। পিসিবি জানিয়েছে, তিনি এখন শঙ্কামুক্ত আছেন। সঙ্গী হারালেও থেমে থাকেননি ফখর জামান।

৮৮ রানের ইনিংস খেলে পাকিস্তানকে জিতিয়েছেন সহজেই। তিনে নামা বাবর আজমের ব্যাট থেকে আসে ৪৬ রান। দলীয় ১৫৫ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। সেঞ্চুরি থেকে ১২ রান দূরে থাকতে ফার্গুসনের বলে আউট হন ফখর। বাবর আজম হাফ সেঞ্চুরি মিস করেন ৪ রানের জন্য।

এরপর শোয়েব মালিক (১০) ও সরফরাজ আহমেদ (১৩) দ্রুত আউট হলেও পাকিস্তান জয় পেয়েছে সহজেই। হাফিজ ২৭ ও শাদাব খান ২ রানে অপরাজিত থেকে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। আগামীকাল একই মাঠে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

প্রজন্মনিউজ২৪/জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ