মা বলেন আমার নাকি বিয়ে হবে না

প্রকাশিত: ১০ নভেম্বর, ২০১৮ ১০:৩৯:৩৬

মা বলেন আমার নাকি বিয়ে হবে না

রাবা খানরাবা খানরাবা খান ভিডিও ব্লগার। ফেসবুক, ইউটিউবে লোক হাসানো ভিডিও আপলোড করে তরুণদের কাছে ব্যাপক জনপ্রিয় তিনি। তবে রাবার মা বলেন, সেগুলো নাকি ভাঁড়ামো। এই ভাঁড়ামো চালিয়ে গেলে নাকি তাঁর বিয়ে হবে না।

ঢাকা আন্তর্জাতিক সাহিত্য উৎসবের দ্বিতীয় দিনে এক অধিবেশনে কথা বলেন এই তরুণ কমেডিয়ান।আজ শুক্রবার বাংলা একাডেমিতে ছিল ঢাকা আন্তর্জাতিক সাহিত্য উৎসবের দ্বিতীয় দিন। বিকেলে উৎসবের কসমিক টেন্টে ছিল রাবা খান ও ফারিহা পান্নির অধিবেশন ‘উইমেন অ্যান্ড উইট’।

এ অধিবেশনে খালি ছিল না একটি আসনও। এমনকি দাঁড়িয়েও অধিবেশন উপভোগ করেছেন অনেক অংশগ্রহণকারী। রাবা বলেন, ‘সারা পৃথিবীতে কমেডিয়ান হিসেবে পুরুষের পাশাপাশি নারীরাও জায়গা করে নিচ্ছে। রসবোধ এমন একটি ব্যাপার, যেটা নারী-পুরুষ উভয়ের থাকা প্রয়োজন।

সব ক্ষেত্রে যেহেতু পুরুষ এগিয়ে গেছে, নারী কেন এই ক্ষেত্রে পিছিয়ে থাকবে। তবে আমাদের দেশে “রসবোধ” বিষয়টিকে ভালোভাবে নেওয়া হয় না। অনেকে মনে করেন, এটা আসলে ভাঁড়ামো। অনেকেই ভাঁড়ামো আর রসের ব্যবধান করতে পারেন না। আমার মা বলেন, “যেসব ভিডিও বানাও, এসব চালিয়ে গেলে তোমার বিয়ে হবে না।”’

এ অধিবেশনে নানা প্রশ্নের জবাব দেন রাবা খান। অধিবেশন প্রসঙ্গে উৎসবের অন্যতম পরিচালক আহসান আকবর বলেছিলেন, ‘এটি এ বছরের একটি নতুন সংযোজন। কমেডিয়ান হিসেবে নারীর অবস্থান ও গ্রহণযোগ্যতা বিশ্বব্যাপী বাড়ছে। আমরা চেয়েছি, সেটা নিয়েও এ উৎসবে আলোচনা হোক।

প্রজন্মনিউজ২৪/জামান

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ