জাককানইবি'তে আসন প্রতি লড়বে 30 জন শিক্ষার্থী

প্রকাশিত: ০৯ নভেম্বর, ২০১৮ ১২:৩৯:৫৬

মোঃ ইমরান আলী, জাককানইবি প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে এসএমএস ও অনলাইনের মাধ্যমে প্রার্থীদের ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া শেষ হয়েছে ৫ নভেম্বর ২০১৮ সোমবার রাত ১২ টায় ।

এ শিক্ষাবর্ষে ৫টি ইউনিটের মোট এক হাজার একশ পাঁচটি আসনের বিপরীতে ৩৩ হাজার ২২ জন ভর্তি প্রার্থী আবেদন করেছে । আসন প্রতি লড়বেন ৩০ জন প্রার্থী ।  (A ইউনিটের AL অংশে- ৪৪০০ টি, AP  অংশে- ১১৮০ টি, B ইউনিটে- ৮৫৬১টি, C ইউনিটে- ৫০৯৩ টি এবং D ইউনিটে- ১৩৭৮৮ টি)।

ভর্তি পরীক্ষা আগামী ১১, ১২, ১৩, ১৪ ও ১৫ নভেম্বর ২০১৮ তারিখে অনুষ্ঠিত হবে। A- ইউনিটের AL অংশের ভর্তি পরীক্ষা আগামী ১১ নভেম্বর, AP অংশের ১২ নভেম্বর, B -ইউনিটে ১৩ নভেম্বর, C -ইউনিটে ১৪ নভেম্বর এবং D -ইউনিটে ১৫ নভেম্বর - ২০১৮ তারিখে অনুষ্ঠিত হবে। ৪ টি ইউনিটে মোট ২৩ টি বিভাগে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীরা গত ০১ অক্টোবর থেকে ০৫ নভেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত অনলাইন অথবা মোবাইল ফোনের মাধ্যমে SMS পদ্ধতিতে আবেদন করে।

এ নিয়ে ৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে সাংবাদিকদের সাথে কথা বলেন উপাচার্য অধ্যাপক ডক্টর এ এইচ এম মোস্তাফিজুর রহমান । এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের প্রধান প্রক্টর সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, গত বছর  ভর্তি জালিয়াতি রোধে তিনি সচেষ্ট ভূমিকা পালন করেন  এবং সফল হন । এবারও তিনি তার সবটুকু দিয়ে চেষ্টা করবেন যাতে করে কোন দুষ্কৃতিকারী কোন প্রকার জালিয়াতি করতে না পারে । এ বিষয়ে সকল শিক্ষার্থীরাও অগ্রণী ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেছেন ।

উল্লেখ্য,  পরীক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করে সদ্য তোলা পাসপোর্ট সাইজের স্পষ্ট ছবি লাগাতে হবে। সকল ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন, ডিজিটাল ঘড়ি বা অন্য কোন ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ করতে  পারবে না।

ভর্তি পরীক্ষার সময়সূচী, আসনবিন্যাস ও অন্যান্য তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.jkkniu.edu.bd)- এ প্রদান করা হবে।

প্রজন্মনিউজ২৪/নিরব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ