রায়ট গিয়ার ছাড়া ডিউটি নয়-ডিএমপি কমিশনার

প্রকাশিত: ০৮ নভেম্বর, ২০১৮ ০৬:৩৮:০৭ || পরিবর্তিত: ০৮ নভেম্বর, ২০১৮ ০৬:৩৮:০৭

ঢাকা মহানগর পুলিশ ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া নিরাপত্তার স্বার্থে রায়ট গিয়ার (হেলমেট, বুলেট প্রুফ জ্যাকেট, লেগগার্ড) ছাড়া পুলিশ সদস্যদের ডিউটি না করার নির্দেশনা দিয়েছেন।

একইসঙ্গে ডিউটিরত অবস্থায় মুঠোফোন ব্যবহার না করারও নির্দেশ দেন ডিএমপি কমিশনার। আজ ৮ নভেম্বর সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে আহত পুলিশ সদস্যদের মাঝে চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদানের সময় এ নির্দেশনা দেন তিনি।

ডিএমপি কমিশনার এ সময় উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, আপনারা দেশের মানুষকে ভালবাসবেন, দেশের মানুষের জন্য কাজ করবেন। আপনার জন্য যাতে কেউ হয়রানির শিকার না হয়, সেদিক টাও আপনারা খেয়াল রাখবেন।

তিনি বলেন, ডিএমপি কল্যাণ তহবিলকে আমরা এক অনন্য উচ্চতায় নিয়ে এসেছি। আগের তুলনায় বর্তমানে আর্থিক অনুদানের পরিমাণ অনেক গুণ বৃদ্ধি পেয়েছে।

পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, কর্তব্যরত অবস্থায় আহত পুলিশ সদস্যদের চিকিৎসার ভার আমাদের।

আসাদুজ্জামান মিয়া আরও বলেন, কর্তব্য পালনরত অবস্থায় কেউ আহত হলে আমরা তার উন্নত চিকিৎসার জন্য ভালো হাসপাতালে চিকিৎসা করিয়ে থাকি। স্বাস্থ্য, শিক্ষা ও চিকিৎসা এসব বিষয়ে আমরা সর্বাধিক গুরুত্ব দিচ্ছি। ডিএমপি’র সদস্যের মেধাবী সন্তানদের শিক্ষাকে এগিয়ে নিতে আমরা প্রতিবছর শিক্ষাবৃত্তি দিচ্ছি। আমাদের অনেক সাফল্য রয়েছে। এই সাফল্য কারও একার পক্ষে আসেনি। সকলের প্রচেষ্টায় টিম ডিএমপি ভালো অবস্থানে রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি’র) ট্রাফিক কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ১১তম সভায় ৬১ জন আহত পুলিশ সদস্যকে ২০ লাখ ৭০ হাজার টাকা, প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে নিহত দুই জনকে ৫ লাখ টাকা করে ও গুরুতর আহত ২ জনকে ১ লাখ টাকা করে অনুদান দেয়া হয়। সর্বমোট ৬৫ জন পুলিশ সদস্যকে ৩২ লাখ ৭০ হাজার টাকা অনুদান প্রদান করেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া।

প্রজন্মনিউজ২৪/মুহিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ