১০ কোটি টাকা অনুদান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ০৮ নভেম্বর, ২০১৮ ০৪:২২:০৩

শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে দরিদ্য রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করতে বঙ্গবন্ধু  হাসপাতালে ১০ কোটি টাকা অনুদান হিসেবে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া অভিনেতা প্রবীর মিত্র, অভিনেত্রী ফাতেমা জলি, নূতন, শিল্পী আব্দুল কুদ্দুস বয়াতিসহ ১৪ জনের সহায়তায় আরও প্রায় সোয়া দুই কোটি টাকা দিয়েছেন তিনি। আজ বৃহস্পতিবার সকালে গণভবনে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের এ অনুদান সংশ্লিষ্টদের হাতে তুলে দেন শেখ হাসিনা।

যেসব রোগীর ৩০ টাকা দামের টিকেট কেটে সেবা নেয়ারও সক্ষমতা নেই, তাদের জন্য একটি তহবিল তৈরির জন্য প্রধানমন্ত্রী এর আগে দুই দফায় ১৫ কোটি টাকা অনুদান দিয়েছিলেন বিএসএমএমইউ কর্তৃপক্ষকে। গত সেপ্টেম্বরে বিএসএমএমইউর সুপার স্পেশালাইজড হাসপাতালের উদ্বোধন করতে গিয়ে তিনি আরও ১০ কোটি টাকা অনুদানের ঘোষণা দেন। আজ বৃহস্পতিবার তা হস্তান্তর করা হয়েছে।

গণভবনে প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া, উপ-উপাচার্য শহীদুল্লাহ শিকদারসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা।

একই অনুষ্ঠানে প্রবীর মিত্র ও কানিজ ফাতেমা জলিকে ৩০ লাখ টাকা করে এবং নূতন ও আব্দুল কুদ্দুস বয়াতীকে ২০ লাখ করে অনুদান দেন দেয়া হয়।এছাড়া আবাহনীর মহাব্যবস্থাপক সুবাস সোমকে ২০ লাখ, সাংবাদিক মনজুর মোরশেদ খানকে ১০ লাখ টাকা অনুদান দেন তিনি।

প্রজন্মনিউজ২৪/মুহিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ