সরকার সকলের শিক্ষার অধিকার নিশ্চিত করতে কাজ করছে

প্রকাশিত: ০৮ নভেম্বর, ২০১৮ ১২:৪৩:৩২

সিলেট প্রতিনিধি হাফিজুর: গতকাল বুধবার (৭নভেম্বর) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এইচএসবিসি ব্যাংকের সহযোগিতায় আইডিয়া এনশিওরিং এডুকেশন ফর ওয়াকিং চিলড্রেন নামে প্রকল্পের শেষ কর্মমাস উপলক্ষে এক অনুষ্টানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, কর্মজীবি শিশুদের শিক্ষার অধিকার সর্বত্র প্রতিষ্টিত করতে হবে। তাদেরকে বাদ দিয়ে সমাজ ও দেশের উন্নয়ন সম্ভব নয়। সরকার সকলের শিক্ষার অধিকার নিশ্চিত করতে কাজ করছে।

ওরা শিক্ষা অর্জন করলে পুরো দেশ উপকৃত হবে। বেসরকারী পর্যায়ে কর্মজীবি শিশুদের পড়ালেখার জন্য এ ধরনের কার্যক্রম প্রশংসনীয়। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে হবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উপ পরিচালক তাহমিনা খাতুন, উপানুষ্টানিক শিক্ষা ব্যুারোর সহকারী পরিচালক নজরুল ইসলাম ও এইচএসবিসি ব্যাংক এর এজিএম ফারহান জি চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল ইসলাম। প্রকল্পের আওতায় তিন বছর যাবত সিলেট নগরীর ৯ ওয়ার্ডে মোট ১০ বিদ্যালয়ের মাধ্যমে এইচএসবিসি ব্যাংক এর সহযোগিতায় এ বছরের কর্মজীবী শিশুদের সুবিধামত সময়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে।

তিন বছরের কার্যক্রমের শেষ কর্মমাস নভেম্বর ২০১৮ বিধায় প্রকল্প মেয়াদকাল চলতি মাসে সমাপনীর পূর্বে সরকার ও এ বিষয়ক সকল সুধীজনের সাথে এ লার্নিং শেয়ারিং মিটিংয়ের আয়োজন করা হয়। ৩ বছরে মোট ১১০০ জন শিশুকে এ শিক্ষা কার্যক্রমের আওতায় আনা হয়েছে এবং ১৮৬ টি পরিবারের মধ্যে আয়বৃদ্ধিমূলক সহায়তা প্রদান করা হয়েছে। প্রতি বছর ৪০০টি শিশুর জন্য বিনামূল্যে খাতা কলম বই ব্যাগও মাসিক বৃত্তি প্রদান করা হয়েছে।

 প্রজন্মনিউজ২৪/ লস্কর/জহুরুল হক

               

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ