মাক্রোঁর ওপর হামলার চক্রান্ত, গ্রেপ্তার ৬

প্রকাশিত: ০৭ নভেম্বর, ২০১৮ ১১:৩৯:১৬

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাক্রোঁর ওপর ‘ভয়াবহ’ হামলা চালানোর পরিকল্পনা করার দায়ে ফ্রান্সে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ৫ জন পুরুষ ও একজন নারী বলে জানানো হয়েছে। এদেরকে উত্তর-পূর্ব ও দক্ষিণ-পূর্ব ফ্রান্সের ব্রিটানির ফরাসি নিরাপত্তা বাহিনী আটক করে।

বিচারিক প্রক্রিয়া সংশ্লিষ্ট একটি সূত্র বিবিসি’কে জানিয়েছে, ঘটনাটিকে ‘সন্ত্রাসী সংশ্লিষ্টতা’ হিসেবে নিয়ে তদন্ত শুরু হয়েছে।

সন্দেহভাজন এবং হামলার পরিকল্পনা সম্পর্কে এখনো কিছু খোলাসা করা হয়নি। তবে জানানো হয়েছে, ফ্রান্সের অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা ডিজিএসআই আগে থেকেই সন্দেহভাজনদের ওপর নজরদারি রেখেছিল। ফ্রান্সের পূর্বাঞ্চলীয় মোসেলে ও ইসেরে এবং উত্তরাঞ্চলীয় ইলে-এত-ভিলেইন থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের ঘটনাটি এমন একটি দিনে ঘটল, যেদিন মাক্রােঁ প্রথম বিশ্বযুদ্ধের যুদ্ধবিরতির শতবার্ষিকী উপলক্ষে উত্তর ফ্রান্সের যুদ্ধক্ষেত্র পরিদর্শন করছেন।

গত বছরও তাকে হত্যার আরেকটি চক্রান্ত নস্যাৎ করে দিয়েছিল পুলিশ। বাস্তিল ডে প্যারেডে ফরাসি প্রেসিডেন্টকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে ২০১৭ সালের ১৪ জুলাই ২৩ বছর বয়সী এক যুবক গ্রেপ্তার হয়েছিল। একটি ভিডিওগেম চ্যাটরুমের ব্যবহারকারীদের কাছ থেকে তথ্য পেয়ে তাকে গ্রেপ্তার করেছিল পুলিশ।

প্রজন্মনিউজ২৪/নিরব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ