ড্র করেও সবার আগে শেষ ষোলোয় বার্সা

প্রকাশিত: ০৭ নভেম্বর, ২০১৮ ১০:০৯:০৬

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ইন্টার মিলানের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। জিততে না পারলেও দুই ম্যাচ হাতে রেখে সবার আগে  শেষ ষোলো নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি

বাতাসে ফিসফাস ছিল হাতের চোট কাটিয়ে মাঠে ফিরছেন মেসি। তাঁকে দলেও রেখেছিলেন ভালভার্দে। শেষে দেখা গেল বার্সেলোনার আর্জেন্টাইন তারকা নেই বেঞ্চেও!প্রতিপক্ষকে ভড়কে দিতেই কী এই কৌশল? এ প্রশ্নের জবাব মেলেনি। তবে বার্সার আপাতত শেষ ষোলো অভিযানের জবাব মিলেছে। ইন্টার মিলানের মাঠে জয়বঞ্চিত হলেও চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি। জিউসেপ্পে মিয়াজ্জা স্টেডিয়ামে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

পুরো খেলা গোলশূন্য ড্রয়েই শেষ হয়ে যাচ্ছিল। শেষ দিকে গোল করেছে দুই দল, ড্র এড়াতে যায়নি। ৮৩ মিনিটে বার্সার হয়ে গোল করেন বদলি হয়ে মাঠে নামা ম্যালকম। ৪ মিনিট পর মাউরো ইকার্দির গোলে সমতায় ফেরে ইন্টার।মাঠের খেলায় বার্সেলোনা ইন্টারকে চমকে দিতে পারত শুরুতেই। মেসিকে ছাড়াই দারুণ ছন্দে ছিলেন ভালভার্দের শিষ্যরা। ম্যাচে তাঁরা এগিয়ে যেতে পারত মিনিট দু-এক এর মাথায়ই। ডেম্বেলের শট ইন্টারের গোলরক্ষক আটকে দিলে সেটা আর হয়ে ওঠেনি।

এরপর প্রথমার্ধের প্রায় পুরো সময়ে দুই দলই এলোমেলো ফুটবলের প্রদর্শনী দেখায়। যদিও আক্রমণ আর বল দখলের দিক থেকে এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু ইন্টারের জমাট রক্ষণ ভাঙতে পারছিল না বার্সার আক্রমণভাগ। খেলার বেশির ভাগ সময়েই নিজেদের রক্ষণ দেয়াল মজবুত রেখেছিল ইন্টার।

দ্বিতীয়ার্ধে বেশ কয়বার ভালো সুযোগ তৈরি করেছিল স্প্যানিশ জায়ান্টরা। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি লুই সুয়ারেজ-ফিলিপ কুতিনহোরা।শেষতক ৮১ মিনিটে ইন্টারের রক্ষণ দেয়াল ভাঙেন বার্সার বদলি খেলোয়াড় ম্যালকম। ডেম্বেলেকে উঠিয়ে তাঁকে নামানোর প্রতিদান দেন এই ব্রাজিলিয়ান।

কুতিনহোর বাড়ানো বল থেকে জাল খুঁজে নিতে ভুল করেননি ম্যালকম।নির্ধারিত সময়ের আর তিন মিনিট বাকি থাকতে বার্সাকে পয়েন্ট ভাগাভাগিতে বাধ্য করে ইন্টার। বার্সেলোনা ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ছে— দলটির সমর্থকদের এমন স্বপ্ন ভেঙে দেন ইন্টারের আর্জেন্টাইন ফরোয়ার্ড ইকার্দি।

প্রথমে ভেসিনোর শট আটকে দেন বার্সা গোলরক্ষক আন্দ্রে-টের স্টেগেন। ফিরতি বল পেয়ে যান ইকার্দি। আর্জেন্টাইন স্ট্রাইকারের ডান পায়ের শট আর আটকাতে পারেননি বার্সেলোনার গোলপোস্টে আস্থার প্রতীক স্টেগেন। ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ থেকে সবার আগে শেষ ষোলো নিশ্চিত করল বার্সা।

প্রজন্মনিউজ২৪/জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ