ওয়ালটন  শেয়ার ছাড়বে পুঁজিবাজারে

প্রকাশিত: ০৫ নভেম্বর, ২০১৮ ০৬:৫৩:৩৯ || পরিবর্তিত: ০৫ নভেম্বর, ২০১৮ ০৬:৫৩:৩৯

দেশের ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম ও কিচেন অ্যাপ্লায়েন্স খাতের প্রতিষ্ঠান ওয়ালটন এবার পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করবে।

ওয়ালটন গ্রুপের প্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড শেয়ার বিক্রি করে এই অর্থ সংগ্রহ করবে।এজন্য বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে শেয়ার ছাড়ার পরিকল্পনা করেছে কোম্পানিটি।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। তবে কোম্পানিটি শেয়ার ছেড়ে কত টাকা তুলতে চায়, তা আপাতত জানা যায়নি।   ওই সূত্র জানিয়েছে, বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিওতে অংশ নিতে আগামী ডিসেম্বর অথবা জানুয়ারি মাসে রোড শো’র আয়োজন করা হবে।

এরপর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিলাম অনুষ্ঠানের অনুমতি চেয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন জানানো হবে।অনুমতির পর অনুষ্ঠিত নিলামে ঠিক হবে কোম্পানির শেয়ারের দাম কত হবে। ওই দামের ভিত্তিতে সাধারণ বিনিয়োগকারীরাও ওয়ালটনের শেয়ার কিনতে পারবেন।

রোড শোতে মূলত প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে কোম্পানির পরিচিতি, আর্থিকচিত্র ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরা হয়।এ অনুষ্ঠানে অংশ নিতে বিধি অনুসারে ‘যোগ‌্য’ সব প্রতিষ্ঠানকে আমন্ত্রণ জানানো হয়। সম্ভাব্য বিনিয়োগকারীরা প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে তাদের প্রয়োজনীয় তথ্য জেনে নিতে পারেন।

প্রজন্মনিউজ২৪/জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন