মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটে স্কিলস কম্পিটিশন অনুষ্ঠিত

প্রকাশিত: ০৩ নভেম্বর, ২০১৮ ০৬:২০:১৭

সাইফুল্লাহ হাসান, মৌলভীবাজার প্রতিনিধিঃ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের ক্যাম্পাসে কারিগরি শিক্ষার্থীদের নিয়ে ইনস্টিটিউট লেভেল দক্ষতা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (৩ নভেম্বর) দুপুরে ইনস্টিটিউটের অডিটোরিয়ামে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বিশ্ব ব্যাংক এবং কানাডার আর্থিক সহায়তায় শিক্ষা মন্ত্রণালয়ের অধীন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের নিয়ন্ত্রণাধীণ কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতায় বাস্তবায়নাধীন ‘স্কিলস এ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট এর উদ্যোগে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থীদের মেধা ও উদ্ভাবনী শক্তির বিকাশের লক্ষ্যে মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটে স্কিলস কম্পিটিশন ২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

কম্পিটিশনে পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোহাম্মদ আহসানুর রহমানের সভাপতিত্বে ও ফুড বিভাগের শিক্ষক আশরাফ শেখের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ রুকন উদ্দিন।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি,রেডিও পল্লিকন্ঠের ব্যবস্থাপক মো:মেহেদি হাসান, ইনস্টিটিউটের আর.এসি বিভাগের প্রধান জহিরুল ইসলাম,ফুড বিভাগের প্রধান এ কে এম খাদেমুল বাশার প্রমুখ।

প্রতিযোগিতায় প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্ভাবিত ১৩টি উদ্ভাবন প্রকল্প মূল্যায়নের জন্য উপস্থাপন করা হয়। এর মধ্যে তিনটি উদ্ভাবন প্রকল্প সেরা হিসেবে নির্বাচিত হয়। বাছাইকৃতরা হলো ইলেকট্রনিক্স বিভাগের আজিজুল ইসলাম প্রথম স্থান, আরএসি বিভাগের সৌরভ দ্বিতীয় স্থান এবং ইলেকট্রনিক্স বিভাগের মহসিন আলম পাবেল, রিপন দাশ ও মাহমুদুল হাসান তৃতীয় স্থান লাভ করেন।

এদিকে নির্বাচিত এই ৩টি উদ্ভাবন প্রকল্প আগামী ২৪ নভেম্বর সিলেট পলিটেকনিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত আঞ্চলিক পর্যায়ের প্রতিযোগিতায় (দ্বিতীয় পর্ব) অংশগ্রহণ করবেন।

প্রজন্মনিউজ২৪/এম বিল্লাহ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ