এই সরকার একটা ছোটলোকের সরকার -মান্না

প্রকাশিত: ০৩ নভেম্বর, ২০১৮ ০২:৫৮:০৭

এই সরকার একটা ছোটলোকের সরকার -মান্না

এই সরকারটা একটা ছোটলোকের সরকার। ডিনার করার ছবি বাইরে দেখিয়ে সরকার মিথ্যাচার করছে এবং বিভ্রান্ত করার চেষ্টা করছে- বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না।

এই সরকার ছোটলোক। নাহলে এগুলো করতে পারে না। সবার ছবি দিয়ে বাইরে জনগণকে কী বুঝাতে চায়? এজন্য বলছি, আপনারা সবাই লড়াই করছেন একটা ছোটলোকের সঙ্গে, এটা বুঝেই আমাদের লড়াই করতে হবে। সংলাপে খাওয়া-দাওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়াকে ছোটলোকি উল্লেখ করে তিনি এ মন্তব্য করেন।

আজ শনিবার  দুপুরে মাটির ডাক নামে একটি সংগঠনের আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন। মান্না বলেন, ‘কী অদ্ভুত বিষয়, আমরা গণভবনে সংলাপ করছি, সেখানে কোনও সাংবাদিক নেই। তাহলে ছবি বের হলো কী করে? কোন ছবি তো বাইরে যাওয়ার কথা না। ফেসবুকে ছবি গেল কী করে? ওদের মতলবই খারাপ! এটা একটা মতলবি সরকার। সংলাপ ডেকেছে, তার সঙ্গে বিভ্রান্ত করার জন্য এসব করছে।’

এর আগে মাওলানা ভাসানীর খাওয়ার ছবি বাইরে প্রকাশ করা হয়েছিল উল্লেখ করে মান্না বলেন, ‘আপনাদের মনে আছে? একবার মাওলানা ভাসানী গিয়েছিলেন, তাকে খাইয়ে দাইয়ে ছবি বাইরে দেখিয়েছেন। কী রকম ন্যাক্কারজনক অবস্থা। আমাদের যখন নৈশভোজে দাওয়াত করা হয়েছিল, আমরা বলেছিলাম ভোজসভার জন্য তো আমরা যাচ্ছি না। আমরা যাচ্ছি সংলাপ করতে। সাত দফা দিয়েছি, একটা গ্রহণযোগ্য নির্বাচন দরকার, না হলে দেশ ধ্বংস হয়ে যাবে।’

মান্না আরও বলেন, ‘সংলাপ কোনও উৎসব নয়। কিন্তু আমরা তো এই কথা বলিনি যে তার বাসায় জলপানও করবো না। এরকম সম্পর্ক আমরা কখনও চাই না। পানি খাওয়াবে, চা খাওয়াবে, স্ন্যাক্স খাওয়াবে, কে মানা করছে? কিন্তু তারা স্ন্যাক্স, সঙ্গে স্যুপের ছবি দিয়ে ছড়িয়ে দিল কী বোঝাতে? এই নেতারা জীবনে খায়নি, খেতে গিয়েছিল গণভবনে?

প্রজন্মনিউজ২৪/মুহিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন