আজ বিকালে রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ

প্রকাশিত: ০১ নভেম্বর, ২০১৮ ১০:৪৪:০১

আজ বিকালে রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছে কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচন কমিশন। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের বিষয়ে অবগত করতে এই সাক্ষাৎ।

 সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের দিনক্ষণ নির্ধারণ করবেন। বৃহস্পতিবার (১ নভেম্বর) বিকেল ৪টায় বঙ্গভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হবে।

ইসি সূত্র জানায়, সাক্ষাতের উদ্দেশে আগারগাঁও নির্বাচন কমিশন সচিবালয় থেকে বৃহস্পতিবার (১ নভেম্বর) দুপুরের পর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)সহ বাকি চার নির্বাচন কমিশনার রওনা হবেন। এছাড়াও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বৈঠকে উপস্থিত থাকবেন।

এ বিষয়ে নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, ‘এটা একটি সৌজন্য সাক্ষাৎ। মহামান্য রাষ্ট্রপতিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে আমরা অবহিত করব। তিনি জানান, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর আরেকটি কমিশন সভায় তফসিল চূড়ান্ত হবে।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন, প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার আমেরিকা থেকে বুধবার (৩১ অক্টোবর) রাতে দেশে ফেরায়  রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে তার অংশগ্রহণ নিয়ে যে অনিশ্চয়তা ছিল তা দূর হয়েছে।

রাষ্ট্রপতি সঙ্গে সাক্ষাৎ শেষে আগামী শনিবার কমিশন সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় ভোটের তারিখ নির্ধারণ করা হতে পারে। এরপর প্রধান নির্বাচন কমিশনারের জাতির উদ্দেশ্যে ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে রেকর্ডিং করা হতে পারে। জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি।

প্রসঙ্গত, বুধবার (৩০ অক্টোবর) থেকে সংসদ নির্বাচনের দিনক্ষণ গণনা শুরু হয়েছে। এদিন থেকে আগামী ৯০ দিনের মধ্যে জাতীয় সংসদ নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে। তবে এ বিষয়ে নির্বাচন কমিশন সচিব জানান, নভেম্বরের প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

প্রজন্মনিউজ২৪/জহুরুল হক

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ