বিধ্বস্ত বিমানের সন্ধান পেয়েছে ইন্দোনেশিয়া

প্রকাশিত: ৩১ অক্টোবর, ২০১৮ ০২:৪৭:৫৩ || পরিবর্তিত: ৩১ অক্টোবর, ২০১৮ ০২:৪৭:৫৩

বিধ্বস্ত বিমানের সন্ধান পেয়েছে ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়া সেনাবাহিনীর প্রধান হাদি জাহজান্তো মনে করেন,তাদের অনুসন্ধানকারী এবং ডুবুরীরা জাভা সাগরে ডুবে ‍যাওয়া জাহাজটির সন্ধান পেয়েছে।বুধবার টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন তিনি।

টেলিভিশন চ্যানেল ওয়ানকে তিনি বলেন,আমাদের ডুবুরিরা সম্ভবত জেটি-৬১০ জাহাজটির সন্ধান পেয়েছে।জাহাজটি ব্লাকবক্স  উদ্ধারে শক্তিশালী পিংগার লোকেটরস নামে একটি যন্ত্র বসানো হয়েছে।

ইন্দোনেশিয়ার পরিবহণ নিরাপত্তা বাহিনীর উপপ্রধান হেয়ারো সাটমিকো জানিয়েছেন ,গতকাল বিকেলে উদ্ধারকারী একটি দল ৩৫  কিলোমিটার দুরে একটি তীক্ষ্ণ  চিৎকার শুনতে পেয়েছে। দেশটির নিরাপত্তা কর্মকর্তারা বলেন , জাহাজটির  ব্লাক্সবক্স পেলে কি কারনে জাহাজটি বিধ্বস্ত হয়েছে তা  জানা যাবে।

মঙ্গলবার থেকে জাহাজটির উদ্ধারে জোর তৎপরতা শুরু করা হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা রয়র্টাসজাহাজটি উদ্ধারে ৩০-৩৫ গভীরে ডুবুরীরা অনুসন্ধান চালাচ্ছেন। এছাড়াও জাহাজটির ধ্বংসাবশেষ উদ্ধারে ড্রোন এবং ‍উন্নতমানের সোনার প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।

স্থানীয় সময় সোমবার সকাল ৬ টা ২০ মিনিটে ইন্দোনেশিয়ার বোয়িং ৭৩৭ নামের জাহাজটি প্যাংকাল পিনাল শহরের ‍উদ্দেশ্যে যাত্রা করে। উড্ডয়নের ১৩ মিনিটের মাথায় কন্ট্রোল রুমের সাথে জাহাজটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, ১৮৯ জন যাত্রী নিয়ে জাহাজটি জাভা সাগরে বিধ্বস্ত হয়।

প্রজন্মনিউজ২৪/জামান

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ