সোনারগাঁয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন দুই নারী নেত্রী

প্রকাশিত: ৩০ অক্টোবর, ২০১৮ ০২:১২:০১ || পরিবর্তিত: ৩০ অক্টোবর, ২০১৮ ০২:১২:০১

সোনারগাঁয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন দুই নারী নেত্রী

সোহেল রানা, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির দুই যোগ্যতম নারী নেত্রী মনোনয়ন প্রত্যাশী। তারা সরাসরি জনগণের ভোটে নির্বাচিত হওয়ার লক্ষে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। এর একজন হলেন, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও ষ্ট্যামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান ডক্টর সেলিনা আক্তার। আর অন্যজন জাতীয় মহিলা পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদিকা অনন্যা হুসেইন মৌসুমী।

আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ডক্টর সেলিনা আক্তারের পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর সুলতান আহমেদ মোল্লা বাদশা দীর্ঘদিন যাবত উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে আছেন। এছাড়া তিনি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এবং সাবেক আমিনপুর ইউনিয়ন পরিষদের কয়েকবার নির্বাচিত সফল চেয়ারম্যান।

এদিকে ডক্টর সেলিনা আক্তারের স্বামী ঢাকা বিশ্ববিদ্যায়ের সহকারী প্রক্টর লুৎফুল কবির। উচ্চ শিক্ষিত ডক্টর সেলিনা আক্তারের নৌকার পক্ষে গণসংযোগ ইতিমধ্যে উপজেলার সাধারণ মানুষের মাঝে আলোড়ন সৃষ্টি করলেও নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পাওয়া অতো সহজ নয় বলেই মত রাজনৈতিক বোদ্ধাদের।

সাধারণ ভোটারদের মধ্যে সেলিনা আক্তারের পক্ষে এতো উৎসাহের কারন হিসাবে নেতাকর্মীরা দাবি করেন সোনারগাঁয়ে মানুষ সেলিনা আক্তারের মধ্যে নারায়ণগঞ্জের সফল মেয়র আইবিকে খুজছেন। তবে সেলিনা আক্তারের স্পষ্ট ভাষ্য, নারায়ণগঞ্জ-৩ আসনে জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দিবে তিনি তার পক্ষেই কাজ করবেন।

অন্যদিকে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের পালিত কন্যা অনন্যা হুসেইন মৌসুমী আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে সম্প্রতি সোনারগাঁয়ে লাঙলের পক্ষে গণসংযোগ শুরুকরেছেন। তিনি জাতীয় মহিলা পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদিকা।

দশম সংসদ নির্বাচনেও তিনি এ আসনে মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু পার্টি চেয়ারম্যানের নির্দেশেই  ঘরের মেয়ে হিসেবে ছাড় দেন তিনি। পরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকাকে মনোনয়ন পেয়ে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় এমপি নির্বাচিত হন। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরিস্থিতি ভিন্ন।

মৌসুমীর দাবি, তিনি এ আসনে লাঙলের মনোনয়নের ব্যাপারে গ্রীণ সিগন্যাল পেয়েছেন। তাই তিনি সম্প্রতি সোনারগাঁজুরে ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তবে তাঁর গণসংযোগে ভোটারদের ও জাতীয় পার্টির নেতাকর্মীদের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে তাছাড়া উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের অনেকেই খোকাকে ছেড়ে মৌসুমী শিবিরে এসে যোগ দিয়েছে ফলে বিপুল কর্মীবাহিনী নিয়েই তিনি গণসংযোগ করে যাচ্ছেন।

তাছাড়া তিনি নারায়ণগঞ্জ-৩ আসনে এবার অবশ্যই জাতীয় পার্টির  মনোনয়ন পাবেন বলে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বর্তমান এমপি খোকাকে বেকায়দায় ফেলে দিয়েছেন।

অনন্যা হুসেইন মৌসুমী ইতিপূর্বে সোনারগাঁ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। ফলে এ এলাকায় নির্বাচনী পরিবেশে কাজ করার অভিজ্ঞতা তাঁর আগে থেকেই রয়েছে। কাজেই জাতীয় পার্টি থেকে তাকে মনোনয়ন দেয়া হলে এ আসনটিতে  বেশ ভালোভাবেই সামলে নিতে পারবেন এবং নির্বাচনে তাকে কোন বেগ পেতে হবেনা বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

 

প্রজন্মনিউজ২৪/সোহেল রানা/ জহুরুল হক       

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: category

Filename: blog/details.php

Line Number: 417

Backtrace:

File: /home/projonmonews24/public_html/application/views/blog/details.php
Line: 417
Function: _error_handler

File: /home/projonmonews24/public_html/application/views/template.php
Line: 199
Function: view

File: /home/projonmonews24/public_html/application/controllers/Article.php
Line: 87
Function: view

File: /home/projonmonews24/public_html/index.php
Line: 315
Function: require_once

বিভাগের সর্বাধিক পঠিত

আরো সংবাদ














ব্রেকিং নিউজ