বিএনপির নেতা আমীর খসরু রিমান্ডে

প্রকাশিত: ২৫ অক্টোবর, ২০১৮ ০৪:০৩:২৩

বিএনপির নেতা আমীর খসরু রিমান্ডে

আজ ২৫ আক্টোবর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তির আইনে দায়ের হওয়া মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ দুপুরে চট্টগ্রাম মহানগর হাকিম মো. শফি উদ্দিনের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা দুদিনের রিমান্ডের আবেদন জানালে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন। আমীর খসরুর আইনজীবী মফিজুল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবী আরো বলেন, রিমান্ড শুনানির একপর্যায়ে বিচারক আমীর খসরুকে তাঁর খাস কামরায় নিয়ে যান। এ সময় তাঁর সঙ্গে তিনিসহ দুজন আইনজীবী যান। বিচারক খাস কামরায় গিয়ে আমীর খসরুকে একটি কাগজ দিয়ে তা পড়তে বলেন, কণ্ঠস্বর টেস্ট করার জন্য। কিন্তু আমীর খসরু তা করতে অস্বীকার করেন। তিনি বিচারককে বলেন, তাঁর অনেক টিভি টক শো আছে, অনেক বক্তব্যের ভিডিও ধারণ করা আছে। সেখান থেকে তাঁর কণ্ঠস্বর নিয়ে নেওয়ার জন্য। তার আগে গত রোববার চট্টগ্রাম মহানগর হাকিম আকবর হোসেন মৃধার আদালত বিএনপি নেতা আমীর খসরুর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আইসিটি আইনে করা এ মামলায় ওই দিন পর্যন্ত আমীর খসরু জামিনে ছিলেন। ওই দিনও যে অডিওটির সূত্র ধরে মামলাটি হয়, তার পরিপ্রেক্ষিতে আমীর খসরুর কণ্ঠস্বর পরীক্ষা করা হয়। কিন্তু অডিওর কণ্ঠস্বরটি নিজের নন বলে দাবি করেছেন বিএনপি নেতা। তিনি বলেছেন, এটা প্রমাণ করার দায়িত্ব রাষ্ট্রের। আর সেখানে রাষ্ট্রবিরোধী কোনো বক্তব্য নেই।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের করা আন্দোলনের সময় মুঠোফোন কথোপকথনের একটি অডিও রেকর্ড ফাঁস হয়। ওই কথোপকথনে উসকানি দেওয়ার অভিযোগ এনে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর নগরীর কোতোয়ালি থানায় একটি মামলা করেন। বাদী দাবি করেন, অডিওর একটি কণ্ঠস্বর আমীর খসরু মাহমুদ চৌধুরীর। সে কারণে তাঁকে মামলার আসামি করা হয়।

প্রজন্মনিউজ২৪/মুহিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ