মিশন বলিউড

প্রকাশিত: ২৫ অক্টোবর, ২০১৮ ১২:০২:২৩

সামনের মাসেই মুক্তি পাবে দহন।তার আগেই নতুন খবর, হিন্দি ছবিতে অভিনয় করবেন পূজা চেরী, সঙ্গে থাকবেন সিয়াম আহমেদও। পূজার সঙ্গে কথা বলেছেন মীর রাকিব হাসান

নায়িকা ডাবিংয়ে ব্যস্ত। ফোন ধরলেন মা, মেয়ের সার্বক্ষণিক সঙ্গী। জানালেন, সামনেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা। শুটিং-ডাবিংয়ের চেয়ে এখন বেশি সময় দিতে হচ্ছে বই খাতাকে।দশ মিনিট পর পাওয়া গেল পূজাকে। মাত্রই ডাবিংরুম থেকে বেরিয়েছেন। প্রথমেই জানালেন বলিউডের ছবিতে অভিনয়ের খবর।

খবরটি শুনে অনেকেই চমকে গেছেন। পূজা কি চমকাননি? সরাসরি উত্তর না দিয়ে শুধু হাসলেন।আপাতত এতটুকু বলতে পারি, আমি হিন্দি সিনেমা করছি। ছবির নাম জ্বলন। আমার সঙ্গে অভিনয় করবেন সিয়াম। পোড়ামন ২ ও দহন এর কোরিওগ্রাফি যিনি করেছেন সেই জায়েস প্রধান নির্মাণ করবেন ছবিটি বললেন পূজা।

বলিউডের নামি কোরিওগ্রাফার, নির্মাতা রেমো ডিসুজার প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে নির্মিত হবে জ্বলন। পরিচালক জায়েস প্রধানের সঙ্গে দুটি ছবি করেছেন, তাঁর সম্পর্কে মোটামুটি ধারণা আছে পূজার। জানালেন,তাঁর সবচেয়ে বড় গুণ, তিনি কখনো বিরক্ত হন না।

ধরুন আমি কিছু একটা পারছি না, রাগ না করে তিনি হাসেন। তারপর বোঝান কিভাবে কী করতে হবে।তাঁর বোঝানোর ক্ষমতা অসম্ভব। একই বিষয় তিনি বিভিন্নভাবে বোঝাতে পারেন। সবার এত ধৈর্য হয় না।জ্বলন কি দহন এর রিমেক? নাম শুনে সন্দেহটা জাগল ? আমি শতভাগ নিশ্চিত নই।

নিশ্চিত না হয়ে বলতে চাইছি না।প্রথমবারের মতো হিন্দি সিনেমায় অভিনয় করবেন।প্রস্তুতি নেওয়াও শুরু করে দিয়েছেন। কিভাবে? ‘হিন্দি ছবি দেখে। ভাষাটাও রপ্ত করার চেষ্টা করছি।’তবে এই সময়ে পূজা বেশি চিন্তিত পড়াশোনা নিয়ে।সামনেই উচ্চ মাধ্যমিক দেবেন।

ক্লাস, কোচিং—সবখানেই পরীক্ষা দিচ্ছেন।অনেকেই হয়তো ভাবেন, শুটিং-ডাবিং করে পড়াশোনায় কিভাবে সময় দিই? আমি কিন্তু পড়াশোনায়ও খুব সিরিয়াস। বই আর কোচিং থেকে দেওয়া শিট সব সময় আমার সঙ্গেই থাকে। অনেক সময় বইয়ের পাতার ছবি মোবাইলে তুলে রাখি। শুটিংয়ের সময় আমাকে একটু ছাড়ও দেওয়া হয়।

পরিবারের সবাই অভিনয়ের চেয়ে পড়াশোনাটাকেই বেশি প্রাধান্য দেয় বললেন পূজা।সিয়াম না হয়ে যদি বলিউডের অন্য কোনো নায়কের সঙ্গে অভিনয় করতে হতো, তাহলে কার নায়িকা হতে চাইতেন? একটু ভেবে বললেন, সিয়াম না হলে আমার জন্য একটু কষ্টই হতো।

তবে আমার মনে হয় অভিনয়শিল্পীরা সব সময় নতুনত্বের খোঁজ করেন। সেটাই আসল মজা। বলিউডের নায়কদের মধ্যে ইদানীং ইশান খাট্টারকে বেশ ভালো লাগে। আমার মনে হয় ওর সঙ্গে আমাকে মানাবেও। আমাদের বয়সটা কাছাকাছি বলেই মানাবে হয়তো।

ডাবিং করছিলেন দহন-এর। ১৬ নভেম্বর মুক্তি পাবে ছবিটি। এখানে তিনি গার্মেন্টকর্মী।এখানে আমাকে খুব গ্ল্যামারাস মনে হবে না। আমার বয়সী গার্মেন্টকর্মীর যেমন সাজগোজ থাকে, সেভাবেই হাজির হয়েছি। শুটিংয়ের আগে সাত দিন গার্মেন্টে কাজও করেছি।

আমি তো তাদের সম্পর্কে তেমন কিছু জানতাম না। এমনকি সেলাইও শিখেছি। অভিনয়ের সময় বেশ কাজে লেগেছে এসব বললেন পূজা।পোড়ামন ২,দহন-এর পর জ্বলন—সবখানেই পূজার নায়ক সিয়াম। এরই মধ্যে তাঁদের প্রেমের গুঞ্জন শোনা যাচ্ছে। পূজা শুনেছেন? শুনেছি।

তবে আমরা একে অপরের ভালো বন্ধু। ও খুব মিশুক।আড্ডা জমানো মানুষ।ভালো অভিনেতা হিসেবে তাকে আমি রেসপেক্ট করি। রেসপেক্ট করি সহশিল্পী এবং মানুষ হিসেবেও।২০০৯ সালে ভারতে মুক্তি পেয়েছিল রাজ চক্রবর্তীর প্রেম আমার। সোহম চক্রবর্তী ও পায়েল সরকার জুটি বেশ জনপ্রিয় হয়েছিল ছবিটির মাধ্যমে।

পরিচালক হিসেবে আলোচনায় আসেন রাজও।ছবিটির সিক্যুয়ালে অভিনয় করছেন পূজা, নায়ক নূরজাহান-এর আদৃত। কী খবর ছবিটির?পূজা বলেন, ভারতে সিনেমার শুটিং শেষ করেছি। এখনো ডাবিং হয়নি। ভালোবাসা দিবসে ছবিটি মুক্তি পাবে।

প্রজন্মনিউজ২৪/ওসমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ