গুরুত্বপূর্ণ ম্যাচের আগে স্নায়ুচাপে ভোগেন মেসি: ম্যারাডোনা

প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০১৮ ০৫:২৯:০৮

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে স্নায়ুচাপে ভোগেন মেসি: ম্যারাডোনা

লিওনেল মেসিকে জাতীয় দলের শেষ দেখা গিয়েছিল বিশ্বকাপে। ফুটবলের সর্বোচ্চ আসরের শেষ ষোলয় ফ্রান্সের বিপক্ষে হেরে বিশ্বকাপ জেতার দৌড় থেকে ছিটকে যায় আর্জেন্টিনা। তারপর আলবিসেলেস্তেরা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলসহ মোট চারটি প্রীতি ম্যাচ খেললেও দলে ছিলেন না দলটির সবচেয়ে বড় এই তারকা। বার্সেলোনার এই ফরোয়ার্ডকে নিয়ে স্বদেশী কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা কয়েকদিন আগেই বেফাঁস মন্তব্য করে ব্যাপক সমালোচনায় পড়েছিলেন। ম্যাক্সিকান এক গণমাধ্যমকে ফিফা ঘোষিত সর্বকালের সেরা এই ফুটবলার মেসির নেতৃত্বগুণ নিয়ে প্রশ্ন তোলেন।

ম্যারাডোনা বলেছিলেন, গুরুত্বপূর্ণ ম্যাচের আগে স্নায়ুচাপে ভোগেন মেসি। এসময় তিনি জানিয়েছিলেন, ম্যাচের ২০ বার টয়লেটে যান মেসি।

তবে সপ্তাহ ব্যবধানেই নিজের মত পাল্টিয়ে নিয়েছেন ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। ৩১ বছর বয়সী আর্জেন্টাইনকে নিয়ে তিনি বলেন, মেসি কে, আমি জানি। এটাও জানি সে বিশ্বের সবচেয়ে সেরা ফুটবলার। ম্যাচের আগে যদি ২০ জন খেলোয়াড় বাথরুমে যেত, সেক্ষেত্রে আমি কখনও লিওনেল মেসির নাম উল্লেখ করতাম না।

সাংবাদিকদের কাছে অভিযোগ করে তিনি বলেন, আসলে যেটা ঘটেছে সেটা হলো অনেকেই আমাকে মেসির বিপক্ষে দাঁড় করাতে চায়। কিন্তু তারা পারে না। পারবেও না। তার সঙ্গে আমার যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান তা আপনারা সবাই মিলে যা লিখবেন সেটার থেকেও অনেক বেশি কিছু। আমি আবারও বলছি, মেসিই বিশ্বসেরা।

২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে পেনাল্টি মিস করেছিলেন মেসি। তারপর হতাশায় জাতীয় দল থেকে অবসরও নিয়ে নিয়েছিলেন। এরপর যখন রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে একের পর এক ম্যাচ হেরে বিপদে পড়েছিল দক্ষিণ আমেরিকান দেশটি, তখন আবার তিনি অবসর ভেঙে দলে ফিরে আসেন।

প্রায় একক দক্ষতায় দলকে বিশ্বকাপের মূল পর্বে তুলেছিলেন। কিন্তু তারপরেও রাশিয়া থেকে শেষ ষোলতে বিদায় হলে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ীকে।

প্রজন্মনিউজ২৪/রাইয়ান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ