পিরোজপুরে প্রাথমিক বিদ্যালয়ে ৫ বছরেও হয়নি নতুন ভবন

প্রকাশিত: ১৬ অক্টোবর, ২০১৮ ১২:১৯:৪০

পিরোজপুরে প্রাথমিক বিদ্যালয়ে ৫ বছরেও হয়নি নতুন ভবন

আসিফ ইকবাল, পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর সদর এর ১নং  ঝাটকাটি  আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়টির মুল ভবন  ২০১৩ সালে ব্যাবহারের অনুপযোগী ঘোষনা করা হয়।

গত ৫ বছর ধরে টিন বাশ দিয়ে তৈরি অস্থায়ি ভবনে স্কুল কার্যক্রম পরিচালিত হলেও, এখনও শুরু হয় নি নতুন ভবন তৈরির কাজ।স্কুলের শিক্ষক সুনীল কৃষ্ণ সরকার বলেন এই প্রাথমিক বিদ্যালয় টি ১৯৭৪ সনে স্থপতি হয়। রেজিস্টার  প্রাথমিক বিদ্যালয় হিসেবে ২০১৩ সাল পর্যন্ত শিক্ষার আলো বিতরন করে আসছিল প্রতিষ্ঠানটি। বহু প্রতিক্ষার পর ২০১৩ সালে বিদ্যালয় টি সরকারি হয়।

এবং সেই বছর ই বিদ্যালয় ভবন টি ব্যাবহারের অনুপযোগী ঘোষনা করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এর পর থেকে স্কুল প্রাঙ্গনের একপাশে বাশ ও টিন দিয়ে তৈরি অস্থায়ি ভবনে স্কুল কার্যক্রম পরিচালিত হচ্ছে।শিক্ষকদের মাধ্যমে আরো জান যায় স্কুলে সব মিলিয়ে ৫ জন শিক্ষক-শিক্ষিকা  এবং প্রায় ২৫০  জন ছাত্র ছাত্রী রয়েছে।

স্কুল শিক্ষিকা নাসিমা বেগম বলেন আগামি ডিসেম্বর নাগাত নতুন স্কুল ভবন তৈরির কাজ শুরু হতে পারে। তিনি আরো বলেন নতুন ভবন তৈরির জন্য ৪ কোটি ২০ লাখ টাকার একটি বিল পাশ হয়েছে। নতুন ভবনে চার তলা ভিত্তি বিশিষ্ট  একতলা একটি বিল্ডিং থাকবে।

তিনি আরো বলেন ২০১৩ সালে স্কুল ভবন টি পরিত্যাক্ত হওয়ার পর থেকে টিন ও বাশের তৈরি ২ কক্ষ বিশিষ্ট একটি এক চালা ঘরে ক্লাস কার্যক্রম পরিচালিত হচ্ছিল। শিক্ষকদের জন্য ছিল না কোন অফিস কক্ষ। সর্বশেষ এই বছরের শুরু তে শিক্ষকদের জন্য বাশ ও টিন দিয়ে একটি অফিস রুম তৈরি করা হয়।

স্কুল ঘরের কক্ষ গুলোতে দরজা না থাকায় ক্লাস শেষে কক্ষ গুলো হয়ে ওঠে নেশা খোর দের আড্ডা খানা। যথাযথ ভাবে সংরক্ষনের ব্যাবস্থা না থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছে বেঞ্চ,ব্লাক বোর্ড সহ অন্যান্য আসবাব পত্র। স্কুলে নতুন ভবন তৈরি হলে শিক্ষার্থী সংখ্যা আরও বাড়বে বলে আশা করছেন শিক্ষক শিক্ষিকারা।

প্রজন্মনিউজ২৪/আসিফ/জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ