ডিজিটাল নিরাপত্তা আইন

সংশোধনের দাবিতে সম্পাদক পরিষদের কর্মসূচি ঘোষণা

প্রকাশিত: ১৩ অক্টোবর, ২০১৮ ০৪:৪০:৫৮

সংশোধনের দাবিতে সম্পাদক পরিষদের কর্মসূচি ঘোষণা

ডিজিটাল নিরাপত্তা আইনের বিতর্কিত ধারা সংশোধনের দাবিতে মানববন্ধনের ঘোষনা দিয়েছে সম্পাদক পরিষদ।মানববন্ধন কর্মসূচিতে কেবল সম্পাদক পরিষদের সদস্যরাই অংশ নিবে।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে সম্পাদক পরিষদের এক সংবাদ সম্মেলনে আগামী সোমবার বেলা ১১টার এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।কর্মসূচির ঘোষণা দেন সম্পাদক পরিষদের সদস্য দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

এসময় জনানো হয় যে, এই কর্মসূচির কথা ছিল গত ২৯ সেপ্টেম্বর।তখন সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কর্মসূচি স্থগিত করে আলোচনার আহবান জানান। পরে তথ্যমন্ত্রীসহ তিন মন্ত্রী ও প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টার সাথে আলোচনা করে মন্ত্রিসভায় তোলার সিদ্ধান্ত হয়। কিন্তু মন্ত্রিষভায় এ সর্ম্পকিত কোন বিষয় তোলা হয় নি।

সংবাদ সম্মেলণে লিখিত বক্তব্যে শ্যামল দত্ত জানান,তারা মনে করেন এটি প্রতিশ্রুতির বরখেলাপ।তাই এই মানববন্ধন কর্মসূচির ঘোষণা করা হয়েছে।

সম্পাদক পরিষদ বলেছে,ডিজিটাল নিরাপত্তা আইনের ৮,২১,২৫,২৮,২৯,৩১,৩২,৪৩ ও ৫৩ ধারাগুলো স্বাধীন সাংবাদিকতা এবং মতপ্রকাশের স্বাধীনতাকে ভীষনভাবে ক্ষতিগ্রস্থ করবে।সম্পাদক পরিষদ কয়েকদিনের মধ্যে শুরূ হতে যাওয়া সংসদ অধিবেষনে এই ধারাগুলো ষংশোধনের দাবি জানান।  

সংবাদ সম্মেলনে সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ও ডেইলি স্টার সম্পাদক মাহ্ফুজ আনাম বলেন, ‘আমরা আইনটি বাতিল চাইনি। কতগুলো বিশেষ ধারার আমূল পরিবর্তন চেয়েছি। এই পরিবর্তন সম্ভব। আমরা আশা করব, ওই ধারাগুলো সংশোধন করে আইনটি সংশোধন করা হবে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউএজ সম্পাদক নূরুল কবীর, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ডেইলি স্টার সম্পাদক মাহ্ফুজ আনাম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দীন, সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনিরুজ্জামান, করতোয়া সম্পাদক মো. মোজাম্মেল হক, ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, ইনডিপেনডেন্ট সম্পাদক এম শামসুর রহমান, ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের ভারপ্রাপ্ত সম্পাদক শহীদুজ্জামান খান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/এম বিল্লাহ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ