মুসলিমদের উর্ত্তেজিত করতে সংখ্যালঘুদের আনন্দ উৎসব

প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৫৮:২৮

মুসলিমদের উর্ত্তেজিত করতে সংখ্যালঘুদের আনন্দ উৎসব

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: মুসল্লিলা হতাশ! মাগরিবের নামাজের সময় উচ্চস্বরে গান-বাজনা বাদ্য যন্ত্র বাজিয়ে হিন্দু সম্প্রদায়গণ শ্রী কৃষ্ণ শুভ জম্মাষ্টমী র‌্যালী ও শোভাযাত্রা অনুষ্টিত।

রবিবার মাগরিবের নামাজের সময় লক্ষ্মীপুর পৌর শহরের বিভিন্ন সড়কে ভগবান শ্রী কৃষ্ণ জম্মাষ্টমী র‌্যালী ও শোভাযাত্রা উৎসব পালন করেন হিন্দু সম্প্রদায়গণ।

মসজিদের স্থানীয় মুসল্লি নামাজ পড়া ডা: মামুন, জাকির হোসেন, হেলাল উদ্দিন ক্ষোভ প্রকাশ করে জানায়, হঠাৎ করে হিন্দু সম্প্রদায়গণ মাগরিবের নামাজের মুর্হুতে পৌর শহরের শাখারী পাড়া এলাকা থেকে শহরের গুরুত্বপূর্ণ সড়কে শ্রী কৃষ্ণ জম্মাষ্টমী র‌্যালী ও উচ্চস্বরে গান বাজনা ও বাদ্যযন্ত্রের আওয়াজ আসছিল। এতে মুসল্লিদের নামাজের ব্যাঘাত ঘটে।

এহতেশাম উদ্দিন সুমন জানান, মুসল্লিদের জন্য দু:খ জনক, হিন্দু সম্প্রদায়িগণ শ্রী কৃষ্ণ জম্মাষ্টমী অনুষ্টানটি সকাল ৯ থেকে দুপুর ১২ ঘটিকায় দিকে শেষ করা যেতো অথবা ২ টা থেকে ৫টা মধ্যে করা যেতো। তারা মাগরিবের সময় টুকু কেনো বেচে নিল ?

সাজ্জাদ নামে এক জন সচেতন ব্যাক্তি জানান, হঠাৎ করে মাগরিবের সময় এ উৎসবটি করা মানে সম্পূর্ণ পরিকল্পিত ভাবে করা হয়েছে। এতে আমি তীব্র নিন্দা জানায়।

কপিল নামে এক মুসল্লি জানায়, নামাজের সময় বাদ্য যন্ত্রের আওয়াজের কারণে নামাজের ব্যাঘাত সৃষ্টি হয়েছে। এতে মুসল্লিদের মনে ক্ষোভ সৃষ্টি হয়েছে । এটা হিন্দু মুসলিম ডাঙ্গা সৃষ্টি করার জন্য ন্যাক্কজনক কাজটি করেছে হিন্দু সম্প্রদায়গণ। তারা ইচ্ছে করলে নামাজের পরে উৎসবটি করতে পারতো।

হিন্দু ধমাবলম্বীদের বিশ্বাস অনুসারে, দ্বাপর যুগরে শেষভাগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মথুরায় কংসের কারাগারে শ্রীকৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মথুরায় কংসের কারাগারে শ্রীকৃষ্ণের জম্ম হয় । তাই তরা এ দিবসটি পালন করেন।

প্রজন্মনিউজ২৪/আলমগীর/জাকির

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ