ফায়ার সার্ভিসে ৫৩৯ জনের নিয়োগ বিজ্ঞপ্তি

প্রকাশিত: ৩১ অগাস্ট, ২০১৮ ০২:২৮:২৭

ফায়ার সার্ভিসে ৫৩৯ জনের নিয়োগ বিজ্ঞপ্তি

দুই পদে ৫৩৯ জন লোক চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। সম্প্রতি আলাদা দুটি বিজ্ঞপ্তি থেকে এই নিয়োগের বিষয়টি জানা যায়।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, স্টেশন অফিসার পদে ২৩ জন এবং ফায়ারম্যান পদে ৫১৬ জনকে নিয়োগ করা হবে। উভয় পদে শুধু পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। পদ দুটিতে আবেদন করা যাবে আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত।

বিজ্ঞপ্তি অনুযায়ী, স্টেশন অফিসার পদের প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি বা সমমান পাস। অন্যদিকে, ফায়ারম্যান পদের প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা স্বীকৃত যেকোনো শিক্ষা বোর্ড থেকে কমপক্ষে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট অথবা সমমান পাস।

উভয় পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি প্রার্থীদের শারীরিক যোগ্যতাও থাকতে হবে। উভয় পদের প্রার্থীদের শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুক ন্যূনতম ৩২ ইঞ্চি থাকতে হবে। স্টেশন অফিসার পদের প্রার্থীদের ওজন ন্যূনতম ১১০ পাউন্ড হতে হবে।

ফায়ারম্যান পদের প্রার্থীদের বয়স ১ আগস্ট তারিখে ১৮ থেকে ২০ বছর হতে হবে। আর স্টেশন অফিসার পদের প্রার্থীদের বয়স একই তারিখে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। প্রার্থীদের http://fscd.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে বিজ্ঞপ্তিতে উল্লিখিত নিয়মানুযায়ী প্রয়োজনীয় তথ্য ও কাগজপত্র দিয়ে আবেদন করতে হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত একজন স্টেশন অফিসার জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী ১১ হাজার টাকা এবং ফায়ারম্যান ৮ হাজার ৮০০ টাকা স্কেলে বেতন পাবেন।

প্রজন্মনিউজ২৪/জাকির

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ