সাংবাদিকদের ওপর হামলা : স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি

প্রকাশিত: ২৮ অগাস্ট, ২০১৮ ০৪:৩৭:০১

 

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকালে দায়িত্বরত সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে যাত্রা করেন সংগঠন দুটির নেতাকর্মীরা। মন্ত্রণালয়ের সামনে পৌঁছানোর আগেই তাদের আটকে দেওয়া হয়। পরে তারা সেখানে দাঁড়িয়েই অবস্থান কর্মসূচি পালন করেন।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ এবং সাংবাদিক ইউনিউনের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী সাংবাদিকদের পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে দায়িত্বরত সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা, সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারীদের বিচার সম্পন্ন করা, দায়িত্বরত সাংবাদিকদের ওপর পুলিশি হয়রানি বন্ধ এবং বিভিন্ন সময়ে নিহত সাংবাদিকদের হত্যার বিচারের দাবি জানানো হয়।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সাংবাদিকদের ওপর যেসব দুর্বৃত্ত হামলা চালিয়েছে, ছবি/ ভিডিও ফুটেজ দেখে সাত দিনের মধ্যে তাদের গ্রেপ্তার করতে হবে। তা না হলে আমরা আরো কঠোর কর্মসূচি গ্রহণ করব। প্রয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে আমরা বিক্ষোভ কর্মসূচি পালন করব।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ