আয়োজক সুন্দরবন এডুকেশন সোসাইটি

যশোর শহরে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে পোশাক বিতরণ

প্রকাশিত: ২০ অগাস্ট, ২০১৮ ১২:৪৭:১৪ || পরিবর্তিত: ২০ অগাস্ট, ২০১৮ ১২:৪৭:১৪

যশোর শহরে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে পোশাক বিতরণ

আব্দুল গাফফার, জেলা প্রতিনিধি (যশোর): আসন্ন ঈদুল আযহা উপলক্ষে শহরের ছিন্নমুল ও পথশিশুদের মধ্যে নতুন জামা কাপড় বিতরণ করেছে সুন্দরবন এডুকেশন সোসিইটি।

সোমবার বিকেলে পথ শিশুদের মধ্যে এসব জামা-কাপড় বিতরণ করা হয়। যশোর এম এম কলেজ ও রাজ্জাক কলেজের কতিপয় মেধাবী ছাত্রের আয়োজনে অনুষ্ঠানের নেতৃত্বে দেয় সুন্দরবন এডুকেশন সোসাইটি।

অনুষ্ঠানে সুন্দরবন এডুকেশন সোসাইটির আহ্বায়ক মোস্তাক আহম্মেদ বলেন, ‘আমরা ঈদ উল ফিতরেই এ আয়োজনের জন্য চেষ্টা করেছিলাম। কিন্ত আর্থিক সংকটের জন্য সেটা সম্ভব হয়নি। তবে  ঈদ উল ফিতরের পর সহপাঠিদের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করলে কিছু সহপাঠি রাজি হয় এবং যার কারণে ঈদ উল আযহার পূর্ব মূহুর্তে সহপাঠিদের সহোযোগিতায় সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে নতুন জামা দিতে পেরে আমরা অনেক আনন্দিত। আর্থিকভাবে যারা সহযোগীতা করেছেন তাদের ধন্যবাদ জানাই।’

নতুন জামা বিতরণকালে সুন্দরবন এডুকেশন সোসাইটির পরিচালক গোলাম সরোয়ার ও সহকারী পরিচালক শেখ ফয়সাল জানান, ‘যশোর শহরে এমন আরো হাজারো সুবিধা বঞ্চিত শিশু রয়েছে। যাদের কাছে নতুন পোশাক পৌঁছানো আমাদের পক্ষে সম্ভব হয়নি। যদি কোন সহহৃদয়বান মানুষ তাদের পাশে দাঁড়াতো তাহলে অবহেলিত ও সুবিধাবঞ্চিত এসব শিশুরা সকলের সাথে ঈদের আনন্দ ভাগ করে নিতে পারতো। আগামি দিনগুলোতে আমাদের এ কার্যক্রম যাতে অব্যাহত রাখতে পারি সেজন্য আয়োজকদের দৃষ্টি আকর্ষণ করছি।’

এছাড়াও অনুষ্ঠানে বক্তারা বলেন, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে সবাই ঈদ আনন্দে মেতে উঠেছে। সারাদেশের মতো থেমে নেই ব্যস্ততম শহর যশোরও। ঈদে মার্কেটগুলো হয়ে উঠেছে জমজমাট, ছোট বড় সকলে কিনছেন পছন্দের পোশাক। কিন্তু যার সামর্থ নেই সে তাকিয়ে আছে বিত্তবানদের দিকে।

এসব পথশিশুরাও তাদের মতো কারণ তাদের অনেকেরই নেই অভিভাবক, আবার অভিভাবক থাকলেও নেই তার সামর্থ। এমনি হাজারো সুবিধা বঞ্চিত পথ শিশু দেখা যায় যশোর শহরের রেলস্টেশন, বাসস্টপেজ বা নানারকমের দোকানে কাজ করছে। জাতির ভবিষ্যত এসব শিশুর পাশে এসে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত।

প্রজন্মনিউজ২৪/নুর/আব্দুল গাফফার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ