অর্বাচীন কথাবার্তা বন্ধ করুন: মির্জা ফখরুল

প্রকাশিত: ১৭ অগাস্ট, ২০১৮ ০৩:৫৬:০৭

অর্বাচীন কথাবার্তা বন্ধ করুন: মির্জা ফখরুল

প্রধানমন্ত্রী অর্বাচীন কথাবার্তা বন্ধ করা আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। তিনি বলেন, আপনার মুখে অর্বাচীন কথাবার্তা মানায় না।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডে খালেদা জিয়াকে জড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যের জবাবে ফখরুল এসব কথা বলেন।

শুক্রবার (১৭ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত সাংবাদিক নির্যাতন বিরোধী সংহতি সমাবেশে তিনি এ আহ্বান জানান।প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, অর্বাচীন কথাবার্তা বন্ধ করুন। আপনার মুখে অর্বাচীন কথাবার্তা মানায় না।

তারা(আওয়ামী লীগ) বড়াই করতো নতুন প্রজন্ম তাদের সঙ্গে আছে। নতুন প্রজন্মের একটা শিশুকে জিজ্ঞেস করে দেখুন তো! তারা তাদের সঙ্গে আছে কিনা। আওয়ামী লীগ সরকার যখন দেখছে জনগণ তাদের বিরুদ্ধে চলে যাচ্ছে তখন তারা আইনের অপব্যবহার করে নির্যাতন চালাচ্ছে।তিনি বলেন, আসুন, দেশ ও রাষ্ট্র নির্মাণে সমাজের সকল শ্রেণী পেশার মানুষ আজ ঐক্যবদ্ধ হয়ে নিরাপদ বাংলাদেশ গড়ে তুলি।

এই ফ্যাসিস্ট সরকার একের পর এক ভিন্ন মতের মানুষকে নির্যাতন করেই চলেছে। ১৯৭৫ সালে যেভাবে পত্রিকা বন্ধ করে দেয়া হয়েছিল, বাকশাল কায়েম করা হয়েছিল একই কায়দায় আজকেও সেভাবে গণমাধ্যম ও মানুষের বাক স্বাধীনতাকে নিয়ন্ত্রণ করা হচ্ছে।

'গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমি বঙ্গবন্ধুকে এখনও ভালোবাসি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু যখন নিহত হলেন লন্ডনে বসে কেঁদেছি। এখনতো কথা বললেই পাকিস্তানি হয়ে যায়। যেভাবে পাকিস্তানি শাসনামলে আমাদের বলা হতো।

তারা আমাদের বলতো ভারতীয়। মাননীয় প্রধানমন্ত্রী,  ভারতের প্ররোচনায় ভুল পথে চলছেন।বিএফইউজে'র সভাপতি রুহুল আমিন গাজী হাওলাদারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আব্দুস শহীদ প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/রাকিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ