বাঁদর খেলা দেখাচ্ছে বাংলাদেশ

প্রকাশিত: ০৩ অগাস্ট, ২০১৮ ০২:১২:০১ || পরিবর্তিত: ০৩ অগাস্ট, ২০১৮ ০২:১২:০১

বাঁদর খেলা দেখাচ্ছে বাংলাদেশ

আর খেলোয়ার রুপে সে খেলাই অংশ নিচ্ছে কখোনো কোটা সংস্কার আন্দোলনকারীরা আবার কখোনো অংশ নিচ্ছে স্কুল ছাএরা।আর সেই খেলাই দর্শ্ক আমরা সাধারণ মানুষ।যেখানে জীবণের মূল্য আমাদের কাছে নেই ।কাউকে হত্য করা হলে নিজ উদ্দোগে আইন তার ব্যবস্থা নিবে কিন্তু বাস্তব চিএ পুরোটাই ভিন্ন।এখানে কেউ খুন হলে তার বিচারের জন্য মানুষকে রাস্তায় নামতে হয় ।আন্দোলন করতে হয় ।অইন কেন এমন হবে, কেন এমন হবে সমাজ ব্যবস্থা ।

কই কোন রাজনৈতিক দল বা সুশিল সমাজের কেউ তো রাস্তায় নেমে আসল না তাদের যৌক্তিক দাবি আদায়ের লক্ষে ।আমরা শুধু পারি ঘরে বসে সমালোচনা করতে আর ফেসবুকে স্টাটাস দিতে ।আমরা ততক্ষণ পর্য্ন্ত রাস্তায় নামি না  যতক্ষণ পর্য্ন্ত আমি নিজে না অহত হই ।আমাদের গায়ে যতক্ষণ আঘাত না লাগবে ততক্ষণ কেউ কথা বলতে রাজি নয় ।অন্যের কষ্টে আমরা কেউ এগিয়ে আসি না ।

এই হল আমাদের চিন্তাধারা ।আর এর জন্য দায়ী অামাদের সমাজ ব্যবস্থা ।আমাদের কাছে বাস চাপা দিয়ে ছোট ছোট স্কুল ছাএদের হত্য করার পরও সে ঘটনা দঃখের মনে হয়না ।যখন নিহতদের বাবা মায়ের কান্নায়ও আমরা শোকের ছায়া দেখতে পাইনা ।অথচ অামরা জাতীয় শোক দিবস পালন করতে উঠে পড়ে লেগেছি ।বঙ্গবন্ধু আমাদের বাঙ্গালী জাতীর পিতা, সেই হিসাবে আমরা সবাই সেই সুবিধা পাওয়ার অধিকারী ।তাহলে একটা মহল কেন শুধু সেই সুবিধা পাবে ।

আমরা শুধু পাচ্ছি আশ্বাস কিন্তু বাস্তব পদক্ষেপ বা সুবিধা আমরা পাচ্ছি না ।আসলে আমাদের সমাজ অাজকে তাকেই চাই যে তাদেরকে খুটে খেতে দেয় ।কেন আমাদের সমাজ ব্যবস্থা এরকম ।এ থেকে মুক্তির উপায়ই বা কি ?আমরা কি অদৌও বিচার পাব ।আমরা কি অদৌও সচেতন হব । প্রশ্ন রইল আপনাদের কাছে .....??!!!

 

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ