নোয়াখালী অতিরিক্ত বাস ভাড়া আদায়ে  বিরুদ্ধে মানববন্ধন

প্রকাশিত: ২৩ জুলাই, ২০১৮ ০৭:০৮:৩১

মাহবুবুর রহমান,নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী-ঢাকা রুটে অতিরিক্ত বাস ভাড়া ও পরিবহন নৈরাজ্যের বিরুদ্ধে সোমবার মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, বিআরটিএ নির্ধারিত দূরপাল্লার ভাড়া প্রতি কি.মি. ১.৪২ টাকা হারে নোয়াখালী-ঢাকা রুটে ১৬২ কিমি দূরত্বে ভাড়া হয় ২৩০ টাকা। অথচ যাত্রীদের কাছ থেকে ৪০০ টাকা হাতিয়ে নেয়া হচ্ছে। এতে শিক্ষার্থীসহ নিম্ন আয়ের লোকজন আর্থিক ক্ষতির সম্মুখীন হলেও প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না।

 এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ফারহান ইউসুফ, তাহসান তুহিন, নাজমুল আলম ফাহাদ, জুয়েল আনোয়ার, সেতারা হেলাল তানভীর, আজিজুর রহমান, নাহিম, সাইদুর রহমান, মনজুরুল হাসান ও আকলিমা খানম প্রমুখ। 

মানববন্ধনে কমিটির আহবায়ক মুনীম ফয়সাল  পাঁচ দফা দাবী আদায়ে আগামী ২৭ জুলাই ২০১৮ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও ৩০ জুলাই ২০১৮ সোমবার লক্ষ্মীপুর সরকারি কলেজের সামনে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেন। এছাড়াও আগামী এক সপ্তাহের মধ্যে দাবী আদায় না হলে যাত্রী কল্যাণ সমিতি গঠন করে বৃহত্তর আন্দোলনের হুমকি প্রদান করা হয়।

এ দিকে মানবন্ধনে বিভিন্ন পেশাজীবী, শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক সংগঠনের ৩৫টি সংগঠন অংশগ্রহন করে। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে স্মারকলিপি প্রদান করা হয়। 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ