ভুল চিকিৎসায় ৬ মাসের অন্ত:সত্ত্বার গর্ভপাত

প্রকাশিত: ১৯ জুলাই, ২০১৮ ১২:৩৬:১৮ || পরিবর্তিত: ১৯ জুলাই, ২০১৮ ১২:৩৬:১৮

ভুল চিকিৎসায় ৬ মাসের অন্ত:সত্ত্বার গর্ভপাত

আলমগীর হোসেন,লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর মডেল হাসপাতালে ছয় মাসের অন্ত:সত্ত্বা এক রোগীর ভুল চিকিৎসায় গর্ভপাত ঘটানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (১৪ জুলাই)বিকেল ৫ ঘটিকার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার জন্য হাতুড়ে ডাক্তার সমর দেবনাথের ভুল চিকিৎসার কারনে এ গর্ভপাতের ঘটনা ঘটে বলে জানান হাসপাতাল   কর্তৃপক্ষ।

ভুক্তভোগী মমতাজ বেগম বলেন, গত শনিবার ৭ জুলাই  লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর ইউনিয়ন নিমতলী বাজারে অঞ্জলী মেডিকেল হলে জ¦র ও কাশি নিয়ে হাতুড়ে ডাক্তার সমর কান্তি কাছে চিকিৎসা নিতে যাই।ঔষধ গুলো ব্যবস্থা পত্রে লেখে দেন সেগুলো হলো জিথ্রিন ৫০০এমজি, মন্টিলুকাস গ্রুপের লোমেন ১০এমজি, রিপাটেডিন গ্রুফের রুপা ১০এমজি সহ লেখা ছাড়া নাম না জানা অতিরিক্ত তিনটি এন্টিবায়টিক  ঔষধ দেন । তিনটি ঔষধ সেবন শেষে  শনিবার বিকেল ৫ টার দিকে পেটে ব্যথা নিয়ে মডেল হাসপাতালে ভর্তি হই। তখন মমতাজ বেগম চিকিৎসককে জানায় তার পেটে প্রচন্ড ব্যথা হচ্ছে এবং তিনি ৬ মাসের অন্ত:সত্ত্বা। তার পেটে জমজ দুটি সন্তান রয়েছে। তখন হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক  একটি আল্ট্রসোনোগ্রাফি রির্পোট করে বলেন  দ্রুত  সিজার করতে হবে। সঠিক সময় ডেলিভারি না হলে জমজ দুটি বাচ্চাসহ গর্ভধারিণী মা মারা যেতে পারে।পরে ওটিরুমে রাত ৯ ঘটিকার দিকে রোগীর জমজ দুটি  বাচ্চা ডেলিভারি করান। ডেলিভারি হওয়ার পরপরই বাচ্চা দুটি মারা যায়। এবং হাসপাতাল কর্তৃপক্ষ হাতুড়ে ডাক্তারকে দায়ী করেন। আইনি পদক্ষেপ গ্রহণ করবেন রোগীর স্বজনরা।

এ বিষয়ে হাতুয়ে ডাক্তার সমর কান্তি সাহা বলেন, ব্যবস্থা পত্র লেখা আমার তবে এন্টিবায়োটিক ঔষধ লেখার নিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি জানান গ্রাম্য ডাক্তার কল্যাণ সমিতির উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে তারপর সাক্ষাৎকার দেবেন।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের সিভিল সার্জন ডাক্তার মোস্তফা খালেদ বলেন, ছয় মাসের অন্ত: সত্ত্বা রোগীর ডেলিভারি হয়ে বাচ্চা মারা যাওয়া দু:খ জনক। গ্রাম্য ডাক্তার গর্ভধারনী মাকে অ্যান্টিবায়োটিক ঔষধ লিখতে পারে না, ভুল চিকিৎসায় দেওয়ার ফলে এ সমস্যা হয়েছে। প্রমাণ পাওয়া গেলে পল্লী চিকিৎসকের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা নেওয়া হবে।

প্রজন্মনিউজ২৪/আলমগীর/আনিছ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ