বিশ্ব একাদশে সাকিব-তামিম

প্রকাশিত: ২৩ এপ্রিল, ২০১৮ ০৫:৪৯:০৪

আগামী ৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিশ্ব একাদশ। বিশ্ব একাদশের হয়ে এই ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান ও ওপেনার তামিম ইকবাল।আইসিসি এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।সাকিব ও তামিমের সঙ্গে বিশ্ব একাদশের হয়ে খেলতে যাচ্ছেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান।বিশ্ব একাদশের হয়ে খেলতে পেরে উচ্ছ্বসিত তামিম বলেন, ‘আমি আবার বিশ্ব একাদশের হয়ে খেলতে পারব বলে বলে উচ্ছ্বসিত। তা ছাড়া ক্রিকেট এমনই খেলা, যা মানুষকে এক সূত্রে বাঁধে, একে অন্যকে সহায়তা করে।

এই ম্যাচ সেই সত্যতার সাক্ষ্য বহন করছে।’এই উদ্যোগের প্রশংসা করে বাংলাদেশি ওপেনার বলেন, ‘ক্ষতিগ্রস্ত ভেন্যু নির্মাণে কিছুটা ভূমিকা রাখতে পারলে ভালো লাগবে। তবে লর্ডসে খেলা মানে অনেক গর্বের। আবার সেখানে খেলতে মুখিয়ে আছি। এর আগেই এই মাঠে খেলার অভিজ্ঞতা রয়েছে আমার।’সামুদ্রিক ঝড় মারিয়া ও ইরমার প্রকোপে ওয়েস্ট ইন্ডিজের পাঁচটি স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হয়েছে। দ্বীপদেশটির এই মাঠগুলোর সংস্কারেই আয়োজিত হতে যাচ্ছে ‘হারিকেন রিলিফ টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ নামে একটি প্রীতি ম্যাচ।

 বিশ্ব একাদশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের মাঠের লড়াই শেষে যে অর্থ আসবে, তার পুরোটাই খরচ করা হবে পাঁচ স্টেডিয়ামের মেরামতের কাজে। মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব (এমসিসি), ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি) ও ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার সহায়তায় মাঠে গড়াচ্ছে এ ম্যাচ।

প্রজম্মনিউজ২৪.কম/ইমাম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ