বরিশালে বড় ভাই বাহিনীর আত্মসমর্পণ

প্রকাশিত: ১৬ জানুয়ারী, ২০১৮ ০৪:৪১:০১

বরিশালে বড় ভাই বাহিনীর আত্মসমর্পণ

 

মাহফুজ: সুন্দরবনের বড় ভাই বাহিনীসহ বেশ কয়েকটি জলদস্যু বাহিনী স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অস্ত্র সমর্পনের মাধ্যমে আত্মসমর্পন করেছে। যমুনা টিভির সিনিয়র ক্রাইম রিপোর্টার মহসিনুল হাকিমের মধ্যস্থতায় আজ মঙ্গলবার বিকাল ৩ ঘটিকায় বরিশালের র‌্যাব ৮ এর ক্যাম্পে এই আত্মসমর্পন অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে বদ্ধপরিকর এবং সফল। যার প্রমাণ একের পর এক জলদস্যুদের আত্মসমর্পন। তিনি জানান, সরকার জলদস্যুদের স্বাভাবিক জীবনে ফিরতে আর্থিকসহ সকল ধরনের সহয়তা প্রদান করছে।

বিশেষ অতিথির বক্তব্যে র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ বলেন, ‘র‌্যাব জঙ্গিসহ দেশের সন্ত্রাস দমনে বিশেষ ভুমিকা রাখাছে। যারা আত্মসমর্পন করে স্বাভাবিক জীবনে ফিরতে চায় তাদের র‌্যাব সাহায্য করবে। যদি কেউ আত্মসমর্পন না করে তবে তা কঠোর ভাবে দমন করা হবে।’

র‌্যাব মহাপরিচালক আরো বলেন, ‘বরিশালকে এবং সুন্দরবনকে জলদস্যু মুক্ত করতে প্রয়োজনে বরিশালে আরো তিনটি র‌্যাব’র ক্যাম্প গঠন করা হবে।’

এক জেলে বক্তব্যে বলেন, ‘তিনি সিডরের পরে জলদস্যু দ্বারা আক্রান্ত হয়েছিলো। জলদস্যুরা তার নৌকা আটকিয়ে রাখে। পরে টাকার বিনিময়ে নিজে ফিরলেও তার সম্পদ আর ফিরে পাননি। তবে বর্তমানে জলদস্যুদের আত্মসমর্পনে জেলেরা নিশ্চিত ভাবে মাছ ধরতে পারছে।

বড়ভাই বাহিনীর প্রধান বলেন, তার নানা রকম বাঁধা প্রতিবন্ধকতার কারণে এতদিন সুন্দরবনে অপরাধের সাথে জড়িত ছিলো। এখন র‌্যাব তাদের স্বাভাবিক জীবনের আশ্বাস প্রদান করলে তিনি তার দলের সকল সদস্যকে নিয়ে আত্মসমর্পনের সিদ্ধান্ত নেন। এসময় তিনি সরকারের পক্ষ থেকে সব ধরনের সাহায্য সহযোগিতা পাওয়ার আশা প্রকাশ করেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর আসনের এমপি জেবুন্নেসা আফরোজ, র‌্যাব ৮ এর মহাপরিচালক বেনজির আহমেদ সহ বরিশাল পুলিশ ও র‌্যাবের উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন গনমাধ্যম ব্যাক্তিবর্গ।

প্রজন্মনিউজ২৪.কম

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ