খাগড়াছড়ির রামগড়ে সেনা অভিযানে অস্ত্রসহ ২ ইউপিডিএফ সন্ত্রাসী আটক

প্রকাশিত: ১৬ জানুয়ারী, ২০১৮ ০১:১৩:৫২

খাগড়াছড়ির রামগড়ে সেনা অভিযানে অস্ত্রসহ ২ ইউপিডিএফ সন্ত্রাসী আটক

খাগড়াছড়ির রামগড় উপজেলার প্রেমতলা নামক এলাকায় সেনা অভিযানে তিনটি আগ্নেয়াস্ত্র ও ১৪ রাউন্ড গুলিসহ দুই ইউপিডিএফ সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

আটকৃতরা হলেন, সুজন চাকমা নিরব (২৮)। সে জেলার লক্ষীছড়ির বাইঘ্যা পাড়ার হেংরা চাকমার ছেলে। অপরজন আব্বাই মারমা (৩৩)। সে মানিকছড়ির থলিপাড়ার পাইংধাই মারমার ছেলে।

সোমবার মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার প্রেমতলা এলাকার পাহাড় চুড়ায় অবস্থিত একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে একটি একে-২২, দুইটি এলজি, ১৪ রাউন্ড গুলি, ১টি ধারালো অস্ত্র, চাঁদা আদায়ের রশিদ বই ও সাংগঠনিক প্রচারপত্র উদ্ধার করা হয়।

যৌথবাহিনী সূত্র জানায়, দীর্ঘদিন ঐ এলাকায় সন্ত্রাসীরা চাঁদাবাজীসহ নানা অপরাধমূলক কর্মকান্ড করে আসছিলো। রবিবার দিবাগত রাতে ইউপিডিএফের কয়েকজন সন্ত্রাসী অস্ত্রসহ প্রেমতলা এলাকায় অবস্থান করছে এমন সংবাদে ১৪ফিল্ড

রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর তৌহিদ এর নেতৃত্বে যৌথবাহিনীর একটি টহল দল অভিযান চালিয়ে তাদের আটক করে।

এসময় একজন সন্ত্রাসী পালিয়ে গলেও অপর দুই জনকে আটক করতে সক্ষম হয় যৌথবাহিনীর সদস্যরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা নিজেদের পাহাড়ের চুক্তি বিরোধী আঞ্চলিক সংগঠন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র কর্মী বলে স্বীকার করেছে। আটককৃতদের রামগড় থানায় হস্তান্তর করা হয়েছে।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম থানায় হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রজন্মনিউজ২৪.কম/মাসফি/বকর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ