ওয়াচ টাওয়ার উদ্বোধনে ভোলা যাচ্ছেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ১৫ জানুয়ারী, ২০১৮ ১২:১১:২৭

ওয়াচ টাওয়ার উদ্বোধনে ভোলা যাচ্ছেন রাষ্ট্রপতি

দ্বীপ জেলা ভোলায় নির্মাণ করা হয়েছে দক্ষিণ পূর্ব এশিয়ার সর্বোচ্চ ওয়াচ টাওয়ার। উদ্বোধনের অপেক্ষায় স্বাধীনতা যাদুঘরটিও। আগামীকাল ২ দিনের সফরে ভোলায় পৌঁছে রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ এ সকল স্থাপনার উদ্বোধন করবেন। জেলার এই উন্নয়ন কার্যক্রমে রাষ্ট্রপতি অংশগ্রহণ করায় আনন্দিত ভোলাবাসী। নিরাপত্তাসহ সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।     

 উদ্বোধনের অপক্ষোয় ভোলার চরফ্যাশনে নির্মিত দক্ষিণ পূর্ব এশিয়ার সর্বোচ্চ ওয়াচ টাওয়ার, জ্যাকব টাওয়ার। মঙ্গলবার রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ এটি উদ্বোধন করবেন। পরে অধ্যক্ষ নজরুল ইসলাম ডিগ্রি কলেজ ও টিচার্স ট্রেনিং কলেজ ভবনের উদ্বোধন শেষে বিকেলে টি বি মাধ্যমিক বিদ্যালয় মাঠে এক সুধী সমাবেশে বক্তব্য রাখবেন রাষ্ট্রপতি। রাতে চর‌ফ্যাশনের চর কুকরী মুকরীতে নবনির্মিত একটি রেস্ট হাউজে রাত্রি যাপন করবেন তিনি। পরদিন সকালে চর কুকরী মুকরীতে একটি ইকোপার্কের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সদর উপজেলায় নির্মিত স্বাধীনতা যাদুঘর উদ্বোধন করবেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির নিরাপত্তায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

জেলা প্রশাসক মোহা. সেলিম উদ্দিন বলৈন, ‘নিরাপত্তার ব্যপক প্রস্তুতি। প্রায় এক হাজারের উর্ধ্বে বিভিন্ন পর্যায়ে নিরাপত্তাকর্মী কাজ করবেন।’

স্থানীয় সংসদ সদস্য এবং বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব জানান রাষ্ট্রপতির আসাকে কেন্দ্র করে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, ‘এখানে তাকে সম্মান জানানোর জন্য, বরণ করার জন্য এখানে টি বি স্কুলের মাঠে গার্ড অফ অনার এবং টাওয়ার পরিদর্শনসহ ও বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান উদ্বোধনের সকল প্রস্তুতি আমরা এরইমধ্যে গ্রহণ করে ফেলেছি।’

রাষ্ট্রপতির সফরকালে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদসহ স্থানীয় সংসদ সদস্যরা উপস্থিত থাকবেন।

প্রজন্মনিউজ২৪.কম/মাসফি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ